বিজেপি বিরোধী নিয়ে সদিচ্ছার অভাব কংগ্রেসের, জাগো বাংলায় ফের তোপ তৃণমূলের

ফের তৃণমূলের মুখপত্র জাগো বাংলায় কংগ্রেসকে আক্রমণ করে প্রতিবেদন। একাধিকবার বিজেপি বিরোধী জোট নিয়ে তৃণমূল ইঙ্গিত দিলেও, তা নিয়ে উচ্চবাচ্য করছে না কংগ্রেস। তৃণমূলের মুখপত্রে সম্পাদকীয় পাতার প্রতিবেদনে এমনটাই তুলে ধরা হয়েছে।

আজ, বৃহস্পতিবার জাগো বাংলার ওই প্রতিবেদনে সরাসরি কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ করে বলা হয়েছে, বার বার বলা সত্ত্বেও বিজেপি বিরোধী জোট বা অবিজেপি দলগুলোকে এক ছাতার তলায় আনার কোনও সদিচ্ছাই দেখায়নি কংগ্রেস।

এমনকি, নীতি নিরধারনের জন্য তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রস্তাবিত স্টিয়ারিং কমিটি ও যৌথ কর্মসূচির লাইন তৈরির ক্ষেত্রেও কোনও পদক্ষেপ না করে নিজেদের শুধু টুইটেই সীমাবদ্ধ করে রেখেছে কংগ্রেস, এমনটাই দাবি করা হয়েছে জাগো বাংলাতে।

২০২৪ লোকসভা নির্বাচনের আগে মোদি ও বিজেপি বিরোধী আঞ্চলিক দলগুলিকে একছাতার তলায় নিয়ে এসে একটি বৃহত্তর জোট তৈরি করার কথা দীর্ঘদিন বলে আসছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। কিন্তু ঘুম ভাঙছে না কংগ্রেসের। নিজেদের দলের অন্দরের সমস্যা মেটাতেই বেশি ব্যস্ত সোনিয়া-রাহুল গান্ধীরা। শুধু তাই নয়, বিজেপিব কেন্দ্রের জনবিরোধী নীতিগুলির বিরুদ্ধে সেভাবে রাস্তায় নেমে আন্দোলনে ঝাঁজ বাড়াতে দেখা যায়নি কংগ্রেসকে। বরং বিজেপি বিরোধী লড়াইয়ে দেশজুড়ে অনেক বেশি ইতিবাচক ভূমিকা পালন করতে দেখা যাচ্ছে কংগ্রেসকে। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সেনাপতিত্বে অন্য রাজ্যেও উল্কার গতিতে সংগঠন বাড়াচ্ছে তৃণমূল। আর কংগ্রেস যদি এভাবে উদাসীন হয়, সেক্ষেত্রে দীর্ঘদিন তৃণমূল অপেক্ষা করতে পারবে না।

এ প্রসঙ্গে তৃণমূল রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, “২০১৪ এবং ২০১৯ সালে কংগ্রেস ডাহা ফেল করেছিল বলেই নরেন্দ্র মোদি এত সমর্থন নিয়ে সরকারে এসেছে। মমতা বধ্যোপাধ্যায় কংগ্রেসকে বাদ দিয়ে কোনও কিছু করার কথা বলেননি। অতীতের ফাঁকগুলিকে ভরাট করার কিছু প্রস্তাব দিয়েছিলেন। এখন যদি সেগুলির থেকে কোনও সাড়া না আসে, তাহলে যখন আসবে তখন আসবে। জোট বললেই তো হবে না। তিনি তো নির্দিষ্ট কিছু প্রস্তাবও দিয়েছিলেন যে জোটের একটা কাঠামো হবে, একটা স্টিয়ারিং কমিটি হবে। কেউ জোটের দরজা বন্ধ করছে না। জোটের দরজা খোলা থাকছে। কিন্তু তার মধ্যে তৃণমূল কংগ্রেস কি তার শক্তি বৃদ্ধি করবে না?”

আরও পড়ুন:রেশন দোকানেই মিলবে LPG সিলিন্ডার ও আর্থিক পরিষেবা, নয়া পরিকল্পনার পথে কেন্দ্র

Previous articleডি’ককের কাছে গোটা ঘটনার বিবৃতি চেয়ে পাঠাল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড
Next articleদিল্লিতে সাংঘাতিকভাবে বাড়ছে ডেঙ্গু, শয্যা -সঙ্কট হাসপাতালে