ত্রিপুরায় পুরভোট ঘোষণা হতে টিকিট নিয়ে মারামারি বিজেপিতে!

কী কাণ্ড! ত্রিপুরায় (Tripura) পুরভোটের ঘোষণা হওয়ার পরই টিকিট নিয়ে মারামারি শুরু বিজেপিতে (BJP)। টিকিট-কোন্দল চরমে। দলের ভিতরে গোষ্ঠীবাজি চরমে। খোদ মণ্ডল সভাপতির বাড়িতে চড়াও হয়ে হামলা চালিয়েছেন বিধায়কপুত্র। এই ঘটনায় উত্তাল প্রতাপগড় (Pratapgarh)। দলেই মধ্যে অজস্র গোষ্ঠী। বিভিন্ন গোষ্ঠীর নেতারা টিকিটের জন্য নিজেদের মধ্যে মারপিট চালাচ্ছেন। অভিযোগ- পাল্টা অভিযোগের ঝড়।
উন্নয়নের বদলে শাসকদলের কাণ্ডকারখানা দেখে বীতশ্রদ্ধ ত্রিপুরাবাসী। নিজেদের আখের গোছাতে দলের অন্দরে একদিকে বহু টাকার বিনিময়ে টিকিটের জন্য তদ্বির চলছে বলে অভিযোগ, অন্যদিকে বিরুদ্ধ গোষ্ঠীর সদস্যদের উপর হামলা চলছে। শাসকদলের নেতাদের হাল দেখে হাসছে আমজনতা।

আরও পড়ুন-গোয়ায় নতুন সকাল, নেত্রীকে ঘিরে প্রবল উচ্ছ্বাস, থরহরি কম্প বিজেপি

ত্রিপুরার প্রতাপগড়ে মণ্ডল সভাপতি সুকুমার ঘোষের(Sukumar Ghosh) বাড়িতে চড়াও হয়েছিলেন স্থানীয় বিধায়ক রেবতীমোহন দাসের ছেলে তথা বিজেপির সর্বভারতীয় যুব মোর্চার কার্যকরী কমিটির সদস্য কিশোর দাস(Kishor Das)। পুরনিগম ভোটে টিকিট নিয়ে কোন্দল এতটাই চরমে যে বিজেপি বিধায়কের ছেলের কাছে বেধড়ক মার খেয়ে বৃহস্পতিবার সকালে আইজিএম হাসপাতালে চিকিৎসার জন্য যান আহত মণ্ডল সভাপতি সুকুমার ঘোষ। চিকিৎসকের নির্দেশে বিজেপি নেতার এক্স-রে ও সিটিস্ক্যান করা হয়েছে। দলের বিধায়কপুত্রের বিরুদ্ধে রাজ্য সভাপতি মানিক সাহার(Manik Saha) কাছে অভিযোগ জানিয়েছেন মণ্ডল সভাপতি। বলেছেন, সুবিচার না পেলে অনুগামীদের সঙ্গে কথা বলে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে আমাকে।

জানা গিয়েছে, বিজেপির সদর জেলার সভাপতি অলক ভট্টাচার্যকে(Alok Bhattacharya) পুরনিগম ভোটে প্রার্থী করা নিয়েই প্রতাপগড়ে বিজেপির একাধিক শিবিরে কোন্দল চরমে উঠেছে। টিকিট বণ্টনকে কেন্দ্র করেই বিজেপি নেতা কিশোর দাস ও সুকুমার ঘোষের মধ্যে বিরোধের সূত্রপাত। সংরক্ষণজনিত কারণে বনমালীপুর মণ্ডলের অন্তর্ভুক্ত আগরতলা পুরনিগমের কোনও ওয়ার্ড থেকে এবার প্রার্থী হতে পারছেন না অলোক ভট্টাচার্য। ২৮ নম্বর ওয়ার্ডটি জেনারেল ক্যাটাগরিভুক্ত হওয়ায় এই ওয়ার্ডে অলক ভট্টাচার্যকে প্রার্থী হওয়ার জন্য দলে প্রস্তাব দেন মণ্ডল সভাপতি সুকুমার ঘোষ।

বিজেপির অন্দরের খবর, এই ওয়ার্ডের টিকিটের অন্যতম দাবিদার বিধায়ক রেবতীমোহন দাস ও তাঁর ছেলে কিশোর দাসের ঘনিষ্ঠ কৌশিক। একই আসনে মণ্ডল সভাপতির পছন্দের প্রার্থী অলক বনাম বিরুদ্ধ গোষ্ঠীর পছন্দের প্রার্থী কৌশিক। এই নিয়েই যাবতীয় গন্ডগোল ও মারামারি প্রকাশ্যে। প্রতাপগড়ের বিজেপি কর্মীরাই টিকিট নিয়ে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগ তুলছেন। ভোটের মুখে বিধায়কপুত্রের হাতে মণ্ডল সভাপতির বেধড়ক মার খাওয়ার ঘটনা নিয়ে উত্তাল রাজ্য রাজনীতি। চরম বেকায়দায় ত্রিপুরার শাসকদল বিজেপি।

আরও পড়ুন-১৬ নভেম্বর থেকেই খুলছে স্কুল-কলেজ, বিজ্ঞপ্তি জারি শিক্ষা দফতরের

মণ্ডল সভাপতি সুকুমার ঘোষ তাঁর উপর হামলা নিয়ে অভিযোগ জানিয়েছেন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব, রাজ্য সভাপতি মানিক সাহা, কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক, কেন্দ্রীয় নেতা সুনীল দেওধর-সহ অন্য নেতাদের। হামলাকারী বিজেপি নেতার বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা না নিলে প্রতাপগড় মণ্ডলের বুথ সভাপতিরা একযোগে পদত্যাগের হুমকি দিয়েছেন। সব মিলিয়ে ভোটের মুখে বেআব্রু বিজেপি।

Previous articleফেসবুকের নতুন নামকরণ হল ‘মেটা’
Next articleঘুষ-বিতর্কে সমীর ওয়াংখেড়ে, তদন্তে গঠন ৪ সদস্যের দল