ধোনির জন্যই দলে টিকে যান হার্দিক

হার্দিক পাণ্ডিয়াকে নিয়ে তুলকালাম চলছে ভারতীয় ক্রিকেটে। পাকিস্তান ম্যাচে বল না করায় পরের ম্যাচে হার্দিকের প্রথম এগারোয় থাকা নিয়ে এবার অনিশ্চয়তা তৈরি হয়েছে। প্রশ্ন উঠেছে, তিনি পাকিস্তান ম্যাচে খেললেন কি করে! নিউজিল্যান্ড ম্যাচে তাঁর জায়গায় রবিচন্দ্রন অশ্বিনকে খেলানোর দাবি উঠে গিয়েছে।

সূত্রের খবর অনুযায়ী, হার্দিকের বিশ্বকাপ দলে থাকার কথাই ছিল না। মরুদেশে আইপিএলে এক ওভারও বল না করায় তাঁকে ভারতে ফেরত পাঠানোর কথা উঠেছিল। কিন্তু মেন্টর মহেন্দ্র সিং ধোনির হাত তাঁর মাথার উপর থাকায় এ যাত্রায় তিনি বেঁচে যান বলে খবর।

নিউজিল্যান্ড ম্যাচেও হার্দিক স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসাবে সুযোগ পাবেন কি না সেটা এখন বড় প্রশ্ন। ঈশান কিশানের মতো ফর্মে থাকা ব্যাটসম্যান বাইরে, আর চোট পাওয়া অলরাউন্ডার হার্দিক প্রথম এগারোয়, তা নিয়ে কথা উঠছে। বোর্ডের একটি সুত্র বলছে, মরুদেশে আইপিএলে এক ওভারও বল না করায় নির্বাচকরা তাঁকে সোজা দেশে পাঠাতে চেয়েছিলেন। কিন্তু ধোনি হার্দিকের ফিনিশিং স্কিলের কথা বলে তাঁকে দলে থাকতে সাহায্য করেন। একটি সর্বভারতীয় দৈনিকে সূত্রটি দাবি করেছে, গত ছয় মাস ধরে হার্দিকের ফিটনেস নিয়ে রহস্য চলছে। এখন বলা হচ্ছে ঘাড়েও নাকি চোট রয়েছে হার্দিকের। এতে যা হল, একজন ফিট প্লেয়ারকে বিশ্বকাপ দলে রাখা গেল না। তার বদলে একজন আনফিট প্লেয়ার খেলছেন, যাঁকে দলের কোনও কাজে লাগছে না। এটা ঠিক নয়। এইজন্য একজন ফিট প্লেয়ার বিশ্বকাপে খেলার থেকে বঞ্চিত হল বলে দাবি সূত্রটির।

আরও পড়ুন:ত্রিপুরায় বিরোধীদের সময় দিচ্ছেন না রাজ্যপাল, অভিযোগ তৃণমূলের

এর আগে শার্দূল ঠাকুরকে দলে ঢোকানোয় বাদ পড়েছেন অক্ষর প্যাটেল। তিনি এখন রিজার্ভ লিস্টে রয়েছেন। শার্দূলও কিন্তু দুবাইয়ে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম দলে ছিলেন না।
শ্রীলঙ্কার বিরুদ্ধে গত জুলাইয়ে শেষবার বল করতে দেখা গিয়েছিল হার্দিককে। পাকিস্তান ম্যাচের পর বিতর্ক সামাল দিতেই বিরাট কোহলিকে বলতে হয়েছিল, হার্দিক খুব শীঘ্রই বল করবেন। হয়ত সেই চাপ থেকেই বুধবার ভারতীয় নেটে বল করতে দেখা গিয়েছে হার্দিককে। সম্ভবত নিউজিল্যান্ডের বিরুদ্ধে রবিবারের ম্যাচে নিজের দাবিকে সুপ্রতিষ্ঠিত করতে হাত ঘোরাতে বাধ্য হয়েছেন বরোদার অলরাউন্ডার।

Previous articleত্রিপুরায় বিরোধীদের সময় দিচ্ছেন না রাজ্যপাল, অভিযোগ তৃণমূলের
Next articleদিল্লি ক‍্যাপিটালসের সঙ্গে সম্পর্ক শেষ করতে চলেছেন শ্রেয়স আইয়ার