পাকিস্তান-আফগানিস্তান ম‍্যাচ দেখা ঘিরে বচসা, তদন্তের নির্দেশ আইসিসির

পাকিস্তান-আফগানিস্তান ( Pakistan-Afghanistan ) ম‍্যাচ দেখা ঘিরে বচসা দুই দেশের সমর্থকদের মধ‍্যে। টিকিট থাকা সত্ত্বেও ম‍্যাচ দেখতে পেলেন না অনেক সমর্থক। শুক্রবার রাতে ছিল টি-২০ বিশ্বকাপে ( T-20 World cup) পাকিস্তান-আফগানিস্তান ম‍্যাচ। সেই ম‍্যাচেই টিকিট থাকা সত্ত্বেও ঢুকতে পারল অনেক সমর্থক। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে আইসিসি ( Icc) ।

এই মুহূর্তে টি-২০ বিশ্বকাপে দুরন্ত ফর্মে রয়েছে পাকিস্তান। অপরদিকে তালিবানি শাষনের ঘেরাটোপে থাকা আফগানিস্তান। যারা ক্রিকেটকে সঙ্গী করে দেখতে চাইছে এক মুঠো আশার আলো। তাই পাকিস্তান-আফগানিস্তান ম‍্যাচ ঘিরে যে দর্শকদের যে বাড়িতি উন্মাদনা থাকবে তা বলাই বাহুল্য। শুক্রবার পাকিস্তান বনাম আফগানিস্তান ম্যাচের জন্য বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। নামানো হয়েছিল ঘোড়সওয়ার পুলিশও। মাঠে ৭০ শতাংশ দর্শক ঢোকার অনুমতি দেওয়া হয়েছিল। বিক্রি হয়ে গিয়েছিল সব টিকিট। কিন্তু খেলা শুরু হয়ে যাওয়ার পর দেখা যায় একাধিক দর্শক মাঠে জোর করে ঢোকার চেষ্টা করছেন। এমনকি কিছু দর্শক বৈধ টিকিট থাকা সত্ত্বেও মাঠে ঢুকতে পারেননি। এই নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে আইসিসি।

আইসিসির তরফ থেকে এদিন বলা হয়েছে,” পাকিস্তান এবং আফগানিস্তান ম্যাচের জন্য ১৬ হাজার টিকিট বিক্রি করা হয়েছিল। তবু হাজার হাজার দর্শক টিকিট ছাড়াই দুবাই স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করেন। দুবাই পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। আমিরশাহি ক্রিকেট বোর্ডকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ভবিষ্যতে যাতে এরকম না ঘটে সেই দিকেও নজর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ”

এদিকে বৈধ টিকিট থাকা সত্ত্বেও যাঁরা মাঠে ঢুকতে পারেননি তাঁদের কাছে ক্ষমা চেয়েছে আইসিসি, বিসিসিআই এবং আমিরশাহি ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন:কিরঘিজ প্রজাতন্ত্রের বিরুদ্ধে ম‍্যাচ জিতে মূলপর্বে যেতে মরিয়া ভারতীয় দল

Previous articleখড়দহে সিপিএম-বিজেপির অভিযোগ ওড়ালেন শোভনদেব
Next articleআরিয়ান মামলা : এনসিবির হাত থেকে তদন্ত সরছে এনআইএ-র হাতে?