খড়দহ ভোটে বিক্ষিপ্ত অশান্তি, জয়ের রক্ষীর আক্রমণে আহত কাজল-পুত্র

উপনির্বাচনের দিন সকালের দিকে দু একটি জায়গায় ইভিএম বিভ্রাট ছাড়া , আদতে নির্বিঘ্নেই শেষ হল খড়দহে ভোট পর্ব ৷ বিকাল ৩ টে পর্যন্ত ভোট পড়েছিল ৫২.৩৭ শতাংশ। তৃণমূল সাংসদ সৌগত রায় সেসময় জানান, জয়ের ব্যবধান বাড়াতে দলের কর্মীরা যারা তখনও বুথমুখী হননি তাদের বাড়ি বাড়ি গিয়ে ভোট দেওয়ার অনুরোধ করছেন। প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় অবশ্য প্রথম থেকেই নিশ্চিত ছিলেন বেলা গড়ালে ভোটের হার বাড়বে। শেষ পর্যন্ত তাদের আশ্বস্ত করে খড়দহে ভোট পড়েছে ৬৪ শতাংশ ।
এরপরও অবশ্য তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাস ও রিগিংয়ের অভিযোগ তুলেছেন বিজেপি প্রার্থী জয় সাহা৷ একটি বুথকেন্দ্রের বাইরে তিনি এক ভুয়ো ভোটারকেও হাতে নাতে ধরে ফেলেন বলে দাবি করেন৷ বিজেপি প্রার্থীর অভিযোগ, ওই ব্যক্তি বাংলাদেশি৷ অনুপ্রবেশকারীদের দিয়ে তৃণমূল এখানে ভোট করাচ্ছে৷ এনিয়ে তৃণমূল-বিজেপি সমর্থকদের মধ্যে হাতাহাতি হয়৷ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে দুই পক্ষকে সেখান থেকে সরিয়ে দেয় কেন্দ্রীয় বাহিনী৷
বিকেল পাঁচটা নাগাদ খড়দায় প্রয়াত কাজল সিনহার ছেলেকে ‘মারধর’ করা হয়। বিজেপি প্রার্থী জয় সাহার ব্যক্তিগত রক্ষীদের বিরুদ্ধে অভিযোগ ওঠে। তৃণমূলের অভিযোগ, তাঁদের কর্মীদের উপর লাঠিচার্জ করে কেন্দ্রীয় বাহিনী৷ প্রয়াত বিধায়কের ছেলে আপাতত হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনায় বিষয়ে সাংসদ সৌগত রায় স্পষ্ট জানান, এর মূল্য বিজেপিকে চোকাতে হবে।খড়দহে সিপিএম-বিজেপির অভিযোগ মানতে চাননি প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়।

সকাল ১১টা পর্যন্ত খড়দহে ভোট পড়েছিল ২৩.৬০ শতাংশ। এরই মাঝে খড়দহ স্টেশন রোডে আক্রান্ত হন প্রাক্তন সিপিএম বিধায়ক তন্ময় ভট্টাচার্য। সিপিএমের অভিযোগ, গাড়ি লক্ষ্য করে পাথর ছোড়া হয়। তন্ময় বলেন, কয়েক জায়গায় আমাদের এজেন্টদের বসতে দেওয়া হয়নি। আমরা চাই, নির্বাচন শান্তিপূর্ণভাবে হোক।
খড়দহের বিজেপি প্রার্থী জয় সাহাকে ঘিরে ‘গো ব্যাক’ স্লোগান দেওয়ার অভিযোগ ওঠে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে।

অবশ্য তৃণমূল প্রার্থী মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় এই অভিযোগ ফুৎকারে উড়িয়ে দিয়েছেন। বরং তার পাল্টা অভিযোগ, দলীয় প্রতীক লাগানো গাড়ি নিয়ে ঘুরছেন বিজেপি প্রার্থী। তিনি প্ররোচিত করছেন যাতে তাকে হেনস্থা করা হয়। আমরা দলের তরফ থেকে কর্মী সমর্থকদের প্ররোচনায় পা না দিতে নির্দেশ দিয়েছি। তাই এধরনের অভিযোগ ভিত্তিহীন।

আরও পড়ুন- শেষ মুহূর্তে সফর বানচাল করতে পুলিশি চক্রান্তের মধ্যেও আগরতলায় অসমাপ্ত মঞ্চে সভা অভিষেকের

সকাল সাড়ে আটটা নাগাদ নিজের বিধানসভা কেন্দ্র পরিদর্শনে বের হয়েছিলেন পোড়খাওয়া প্রবীণ রাজনীতিবিদ। তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়কে বুথে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। বাহিনীর ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন শোভনদেব। তৃণমূলের অভিযোগ, খড়দহের কল্যাণ নগর বিদ্যাপীঠে তৃণমূল প্রার্থীকে বুথে ঢুকতে ‘বাধা’ দেয় বাহিনী।

খড়দহ কেন্দ্রে মোট বুথের সংখ্যা ৩৩৫, পোলিং স্টেশন ১৬৬, মোতায়েন করা হয়েছে ২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এই কেন্দ্রে মোট ভোটার ২ লক্ষ ৩২ হাজার ৩৪৮। তার মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১৬ হাজার ১৪৪ এবং মহিলা ভোটার ১ লক্ষ ১৬ হাজার ১৯৭।

Previous articleশেষ মুহূর্তে সফর বানচাল করতে পুলিশি চক্রান্তের মধ্যেও আগরতলায় অসমাপ্ত মঞ্চে সভা অভিষেকের
Next articleনয়া ফন্দি! অভিষেকের সফরের ২৪ ঘণ্টা আগে করোনা টেস্ট বাধ্যতামূলক করল বিপ্লব দেব সরকার