বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিতে ভোটগ্ৰহণ চলছে গোসাবা-শান্তিপুরে

ভবানীপুরের পর এ বার বাকি চার কেন্দ্রের উপনির্বাচন। কোচবিহারের দিনহাটা, নদিয়ার শান্তিপুর, উত্তর ২৪ পরগনার খড়দহ এবং দক্ষিণ ২৪ পরগনার গোসাবা আসনে সকাল থেকেই শুরু হয়েছে ভোটগ্রহণ(election) পর্ব। কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সকাল থেকেই শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে শান্তিপুর ও গোসাবা কেন্দ্রে। বেলা ১১ টা অবধি শান্তিপুরে(Shantipur) ভোট পড়েছে ৩২.৩১ শতাংশ এবং গোসাবাতে(Gosaba) ভোট পড়েছে ৩৩.৮৭ শতাংশ।

এদিকে শনিবার সকালে ভোট গ্রহণ শুরু হওয়ার পর শান্তিপুর বিধানসভার গোবিন্দপুর মাহিষ্যপাড়ার ৪০ নম্বর বুথে বিকল হয় ইভিএম(EVM)। যার জেরে, সকাল থেকে লাইনে দাঁড়িয়েও ভোট দিতে পারেননি ওই বুথের ভোটাররা। তবে নতুন ইভিএম মেশিন এনে ফের ভোট শুরু করা হয়।

প্রসঙ্গত, গতবার এই কেন্দ্র থেকে ১৫ হাজার ভোটে জয়ী হয়েছিলেন বিজেপি প্রার্থী জগন্নাথ সরকার। তবে তিনি সাংসদ পদ না ছাড়ায় উপনির্বাচন অবশ্যম্ভাবী হয়ে ওঠে এই কেন্দ্রে। ফলস্বরূপ রাজ্যের চারটি কেন্দ্রের মধ্যে অন্যতম হাইভোল্টেজ কেন্দ্র শান্তিপুরও। ফলে এবারের নির্বাচনে বিজেপির লক্ষ্য গড় ধরে রাখা। অন্যদিকে এই কেন্দ্র জয় করতে মরিয়া শাসকদল তৃণমূল। কোনরকম অশান্তি এড়াতে ২২ কোম্পানি আধাসেনা মোতায়েন করা হয়েছে এই কেন্দ্রে। তৃণমূলের তরফে এবার এই কেন্দ্রে প্রার্থী হয়েছেন ব্রজকিশোর গোস্বামীকে। পাশাপাশি বিজেপি প্রার্থী নিরঞ্জন বিশ্বাস, এছাড়াও সিপিএম ও কংগ্রেস থেকে দাঁড়িয়েছেন সৌমেন মাহাতো ও রাজু পাল। তবে শান্তিপুরে জয় নিয়ে রীতিমতো আত্মবিশ্বাসী তৃণমূল প্রার্থী ব্রজকিশোর।

আরও পড়ুন:খড়দহে সিপিএম-বিজেপির অভিযোগ ওড়ালেন শোভনদেব

অন্যদিকে, গোসাবা কেন্দ্রে সকাল থেকে শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ। এই কেন্দ্রে গতবার প্রায় ২৭ হাজারেরও বেশি ভোটে অসম বিধানসভা কেন্দ্রে জয়ী হয়েছিলেন তৃণমূল প্রার্থী জয়ন্ত নস্কর। করোনায় তাঁর মৃত্যুর পর আগামীকাল গোসাবা কেন্দ্রে উপনির্বাচন। নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, গোসাবা কেন্দ্রে মোট বুথের সংখ্যা ৩৩০ টি। কোনরকম অশান্তি এড়াতে একেবারে কড়া নজরদারিতে এই কেন্দ্রে নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। মোট বুথের ৪৩ টিতে রয়েছে সিসিটিভি ক্যামেরা। ৩০ টি বুথে ভিডিওগ্রাফির ব্যবস্থা, এবং ১৮৯ বুথ থেকে লাইভ সম্প্রচার হচ্ছে ভোটগ্রহণের। তৃণমূলের তরফে এই কেন্দ্র থেকে এবার প্রার্থী হয়েছেন সুব্রত মন্ডল অন্যদিকে এখানে বিজেপির তরফে প্রার্থী করা হয়েছে পলাশ রানাকে। কমিশন সূত্রে খবর এখনো পর্যন্ত নির্বিঘ্নেই গোসাবা কেন্দ্রে চলছে ভোটগ্রহণ।

Previous articleকংগ্রেসের জন্যই মোদির শক্তি বৃদ্ধি, বিজেপি-কংগ্রেস সমঝোতা করে: মমতা
Next articleখড়দহে আক্রান্ত তন্ময় ভট্টাচার্য: বিচ্ছিন্ন ঘটনা, বললেন খোদ প্রাক্তন বিধায়ক