কংগ্রেসের জন্যই মোদির শক্তি বৃদ্ধি, বিজেপি-কংগ্রেস সমঝোতা করে: মমতা

মণীশ কীর্তনিয়া

গোয়ার সফরের তৃতীয় দিনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কংগ্রেসের ব্যর্থতার কথা তুলে ধরেন তৃণমূল (Tmc) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। তিনি বলেন, কংগ্রেসের (Congress) জন্যেই মোদির শক্তি বৃদ্ধি হয়েছে। ওরা বিজেপির (Bjp) সঙ্গে সমঝোতা করে চলে। “কংগ্রেস রাজনীতিকে সিরিয়াসলি নিচ্ছে না। যখন বিজেপির বিরুদ্ধে লড়ার কথা, তখন তারা বাংলায় আমার বিরুদ্ধে লড়াই করেছে। তারা কী মনে করে, এরপর আমি তাদের ফুল দেব। ওরা অনেক সময় পেয়েছে। বিজেপি ওদের জন্য ক্ষমতায় আছে।”

গোয়া সফরের দ্বিতীয় দিনেও সেই রাজ্যে তথা দেশে কংগ্রেসের দুর্বলতার কারণেই বিজেপি মাথাচাড়া দিয়েছে বলে অভিযোগ করেন মমতা। শনিবার, গোয়ার সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তৃণমূল সুপ্রিমো। সেখানে কংগ্রেসের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তোলার পাশাপাশি বিজেপি কেউ আক্রমণ করেন তিনি। বলেন, “বিজেপি দাম বাড়াবে পেট্রোল ডিজেলর তারপর রাজ্য সরকারকে বলবে দাম কমাতে। কেউ কোনও প্রশ্ন করে না। আমি করি তাই ইডি-সিবিআই লেলিয়ে দেয়।” বিজেপি সংবাদমাধ্যমকেও ছাড়ে না বলে অভিযোগ করেন তৃণমূল নেত্রী।

ভোটকুশলী প্রশান্ত কিশোরের মন্তব্যের কথা উল্লেখ করে তৃণমূল নেত্রী বলেন, কংগ্রেস যে ভাবে চলছে তাতে আগামী দশ বছরেও বিজেপিকে হারাতে পারবে না।

একইসঙ্গে গোয়ার আঞ্চলিক দলগুলির গুরুত্বের কথা মনে করিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “রিজিওনাল দলগুলি খুবই শক্তিশালী। গোয়ার দলগুলি একজায়গায় এসে বিজেপির বিরুদ্ধে লড়াই করলে সেটা ভালোই হবে”। তৃণমূল নেত্রীর মতে, ভোট ভাগ হোক সেটা তিনি চান না। “বিজয় সরদেশাই-এর সময় একসাথে কাজ করার জন্য আলোচনা হয়েছে। আমরা কেউই চাই না গোয়ায় ভোট ভাগ হোক। কংগ্রেসের মতো নই ওরা বিজেপির সঙ্গে আপস করে চলে”

নাম না করে কটাক্ষ করে মমতা বলেন, “আমি সাধারণ ভাবেই থাকতেই পছন্দ করি। দেশে অনেক রাজনীতিবিদ আছেন যাঁরা নিজেদের ভিআইপি ভাবতে ভালোবাসেন। আমি স্ট্রিট ফাইটার।” সাংবাদিক বৈঠক সেরে লুইজিনহ ফ্যালেরিও, ডেরেক ও’ব্রায়েন এবং লিয়েন্ডার পেজকে নিয়ে চার্চে যান মমতা।

Previous articleআরিয়ান মামলা : এনসিবির হাত থেকে তদন্ত সরছে এনআইএ-র হাতে?
Next articleবিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিতে ভোটগ্ৰহণ চলছে গোসাবা-শান্তিপুরে