আন্ডারওয়ার্ল্ডের জালনোট চক্রকে নিরাপত্তা দিত ফড়নবিশের সরকার, বিস্ফোরক নবাব মালিক

আরিয়ান মামলাকে(Aryan case) কেন্দ্র করে কার্যত যুদ্ধে নেমে পড়েছেন নবাব মালিক(Nawab Malik) ও দেবেন্দ্র ফড়নবিশ(Devendra fadnavis)। গতকাল মুম্বই বিস্ফোরণের সঙ্গে নবাব মালিকের যোগ ছিল বলে অভিযোগ তুলেছিলেন মহারাষ্ট্রের প্রাক্তন বিজেপি(BJP) মুখ্যমন্ত্রী। পাল্টা এদিন ফড়নবিশের সঙ্গে মুম্বই আন্ডারওয়ার্ল্ডের যোগ রয়েছে বলে অভিযোগ তুনলেন মহারাষ্ট্রের প্রাক্তন মন্ত্রী তথা এনসিপি(NCP) নেতা নবাব মালিক। শুধু তাই নয়, মহারাষ্ট্রের বিজেপি সরকার থাকাকালীন আন্ডারওয়ার্ল্ডের জালনোট চক্রকে নিরাপত্তা দেওয়া হতো বলে অভিযোগ তাঁর।

বুধবার নবাব অভিযোগ তোলেন, দাউদ-ঘনিষ্ঠ রিয়াজ ভাট্টির সঙ্গে ফড়নবিশের যোগাযোগ ছিল। তিনি যখন মহারাষ্ট্রের ক্ষমতায় ছিলেন সে সময় কয়েকটি গুরুত্বপূর্ণ পদে এমন কিছু নিয়োগ করেছিলেন যাঁদের পাকিস্তানের সঙ্গে ‘যোগাযোগ’ ছিল। শুধু তাই নয়, এনসিবির আঞ্চলিক অধিকর্তা সমীর ওয়াংখেড়েকে কাজে লাগিয়ে জাল নোটের চক্রকে নিরাপত্তা দিতেন ফড়নবিশ, এমন অভিযোগও করেন নবাব। এনসিপি নেতা বলেন, “ভুয়ো পাসপোর্ট নিয়ে ধরা পড়েছিল রিয়াজ ভাট্টি। অথচ তাকে ছেড়ে দেয় ফড়নবিশের সরকার। কেন এই রিয়াজকে ফড়নবিশের অনুষ্ঠানে একসঙ্গে দেখা যায়। ”

আরও পড়ুন:এবার সিঙ্ঘু সীমান্তে ফের আত্মহত্যা কৃষকের

শুধু তাই নয়, নবাব মালিক আরো বলেন, “ফড়নবিশের মদতে মহারাষ্ট্রে জাল টাকার খেলা শুরু হয়েছিল। নোটবন্দি ঘোষণার পরই বিভিন্ন রাজ্যে জাল টাকা বাজেয়াপ্ত হয়েছিল। মহারাষ্ট্রেও ধরা পড়েছিল। কিন্তু চার বছর পেরিয়ে গেলেও কোনও মামলা দায়ের হয়নি। ২০১৭-তে রাজস্ব দফতর অভিযান চালিয়ে ১৪ কোটি ৫৬ লক্ষ টাকা জাল টাকা উদ্ধার করেছিল। কিন্তু তৎকালীন মুখ্যমন্ত্রী ফড়নবিশ সেই মামলাকে ঘুরিয়ে দেওয়ার চেষ্টা করেন।”

উল্লেখ্য, মঙ্গলবার মুম্বাই বিস্ফোরণের ঘটনার সঙ্গে নবাবের যোগ রয়েছে বলে গুরুতর অভিযোগ তুলেছিলেন দেবেন্দ্র ফড়নবিশ। তার অভিযোগ ছিল, মুম্বই বিস্ফোরণের দুই অভিযুক্তের সঙ্গে হাত মিলিয়ে ভুয়ো নথি ব্যবহার করে কুরলাতে জমি কিনেছিলেন নবাব এবং তাঁর পরিবার। এ বার দেবেন্দ্র ফড়নবিশের বিরুদ্ধে পাল্টা তোপ দাগলেন নবাব।

 

Previous article‘পাপ করেছে, প্রায়শ্চিত্ত করতে হবে’, নন্দীগ্রাম দিবসে শুভেন্দুকে আক্রমণ তাপসের
Next articleশহিদের রক্ত বেচে কেরিয়ার বানিয়েছে গদ্দার শুভেন্দু, নন্দীগ্রামে তোপ কুণালের