দিনভর প্রচার, গোয়ায় নয়া রাজনৈতিক ইনিংস শুরু করলেন লিয়েন্ডার

তৃণমূল কংগ্রেস নেতা হিসেব গোয়ায় প্রথম রাজনৈতিক সফরে নামলেন লিয়েন্ডার পেজ। দিনভর ঘুরলেন গোয়ার বিভিন্ন জায়গায়। বললেন, মানুষের জন্য কাজ করব বলেই রাজনীতিতে এসেছি।

গোয়ার ডোনাপাওলায় দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমুল কংগ্রেসে যোগ দিয়েই আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন টেনিস তারকা লিয়েন্ডার পেজ বলেছিলেন, টেনিসের সূত্রে গোটা পৃথিবী ঘুরেছেন এবার তাঁর শিকড়ে ফিরতে চান। গোয়ার মানুষের জন্য কাক করতে চান। বৃহস্পতিবার সকাল থেকে গোয়ায় সেই কাজেই নেমে পড়লেন গোয়ায় যুব তৃণমূল কংগ্রেসের দায়িত্বপ্রাপ্ত লিয়েন্ডার পেজ। এদিন সকাল থেকে গোয়ার বিভিন্ন প্রান্তে ঘুরে স্বাধীনতা সংগ্রামী থেকে গোয়ার সাধারণ খেটে খাওয়া মৎসজীবীদের সঙ্গে কথা বলেন। তাঁদের সুখ-দুঃখের কথা শোনেন। এককথায় দলের হয়ে এই প্রথম তিনি প্রচারের কাজে নেমে পড়লেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে দশটায় প্রথমে লিয়েন্ডার দেখা করেন অশীতিপর স্বাধীনতা সংগ্রামী জুলিও মেনেজেসের সঙ্গে। এরপর বেলা সাড়ে বারোটায় যান কোলিয়াডো ডকইয়ার্ডে। সেখানে স্থানীয় মৎসজীবিদের সঙ্গে দীর্ঘ সময় কাটান। তাঁদের সুবিধে অসুবিধের কথা মৎসজীবীরা জানান তাঁদের ঘরের ছেলে লিয়েন্ডারকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন গোয়া গিয়েছিলেন তিনিও বেতিম জেটিতে গিয়ে মৎসজীবীদের সঙ্গে কথা বলেছিলেন। গোয়ায় এই মৎসজীবীদের সংখ্যা নেহাত কম নয়। বিজেপি সরকার ও তাঁর মুখ্যমন্ত্রী প্রোমোদ সাওয়ান্ত গোয়াবাসীকে অনেক প্রতিশ্রুতি দিলেও কোনটিই রাখেননি। লিয়েন্ডার পেজ বলেন, গোয়ার মৎসজীবীদের জীবন যাপনের মান গত এক দশকে ৮৫ শতাংশ অবনতি হয়েছে। এটা ভাবা যায়না। এদের ভর্তুকির বিশেষ প্রয়োজন কিন্তু গোয়ার বিজেপি সরকার এদের দিকে বিন্দুমাত্র নজর দেয়নি।
বিকেল সাড়ে চারটেয় লিয়েন্ডার যান ভেলিম স্পোর্টস কমপ্লেক্সে। সেখানে খেলোয়ারদের সঙ্গে কথা বলে তাঁদের পরিকাঠামো, সরকারি সুযোগসুবিধা-সহ একাধিক বিষয়ে কথা বলেন। সর্বশেষে বিকেল সাড়ে পাঁচটায় যান নভীনা মাস আসোলনা চার্চে।

সারাদিনের কর্মসূচি শেষে লিয়েন্ডার বলেন, তিরিশ বছর ধরে টেনিসের মধ্যে দিয়ে আমি দেশের জন্য খেলেছি। টেনিস ছিল আমার হাতিয়ার। এবার একটা রাজনৈতিক মঞ্চ পেয়েছি যার শীর্ষে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো নেত্রী। আমি মানুষের জন্য কাজ করতে চাই। আমার পূর্বপুরুষরা গোয়ায় বহু দশক ধরে রয়েছেন। বিশেষ দক্ষিণ গোয়ায়৷ তাই সেখান থেকেই আমার রাজনৈতিক সফর শুরু করলাম।
বৃহস্পতিবার কয়েকজন বেকার যুবককে গোয়ার রাস্তায় পোস্টার নিয়ে প্রতিবাদ করতে দেখা যায়। বিজেপি সরকারের বিরুদ্ধে তাঁদের অভিযোগ বিজেপি সরকারের আমলে গোয়ায় কর্মসংস্থানের সুযোগ নেই।

 

Previous articleছটপুজো দিয়ে ফেরার পথে মর্মান্তিক দুর্ঘটনা, মৃত ১০
Next articleফের ধাক্কা খেল শেয়ারবাজার, ৪৩৩ পয়েন্ট নামল সেনসেক্স