India vs NewZealand Test: নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট দল ঘোষণা করল ভারত, নেতৃত্ব দেবেন রাহানে

দলে নেতৃত্ব দেবেন অজিঙ্কে রাহানে, বিশ্রামে রোহিত শর্মা, যশপ্রীত বুমরাহরা

নিউজিল্যান্ডের ( New Zealand )বিরুদ্ধে টেস্ট (Test) দল ঘোষণা করল ভারত ( India)। প্রথম টেস্টে দলকে নেতৃত্ব দেবেন অজিঙ্ক রাহানে ( ajinkya rahane)। প্রথম টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলিকে ( virat kohli)। এদিকে টেস্ট সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মাকে। দলে ফিরলেন ঋদ্ধিমান সাহা। উইকেটরক্ষক হিসেবে ডাক পেলেন শ্রীকর ভরতও।  বিশ্রামে পাঠানো হয়েছে ঋষভ পন্থকে।

কয়েক দিন আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের দল ঘোষণা করেছে বিসিসিআই। শুক্রবার কিউইদের বিরুদ্ধে দুই টেস্টের জন্য দল নির্বাচিত করল ভারত নির্বাচকরা। দলে একাধিক ক্রিকেটারকে এই সিরিজের জন্য বিশ্রামে পাঠানো হয়েছে। বিশ্রামে পাঠানো হয়েছে যশপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামিকেও। বিরাট কোহলি প্রথম টেস্টে খেলবেন না। তবে দ্বিতীয় টেস্টে ফিরে এসে নেতৃত্বের দায়িত্ব নেবেন তিনি। পেসারদের মধ্যে দলে রয়েছেন ইশান্ত শর্মা, মহম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণা এবং উমেশ যাদব। এছাড়াও দলে রয়েছেন রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প‍্যাটেল এবং জয়ন্ত যাদব।

২৫ নভেম্বর থেকে শুরু হবে প্রথম টেস্ট। কানপুরে হবে সেই ম্যাচ। দ্বিতীয় টেস্ট হবে মুম্বইয়ে ৩ ডিসেম্বর থেকে।

একনজরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের টেস্ট দল: অজিঙ্কা রাহানে ( অধিনায়ক), চেতেশ্বর পূজারা (সহ অধিনায়ক), কেএল রাহুল, ময়াঙ্ক আগরওয়াল, শুভমান গিল, শ্রেয়স আইয়ার, ঋদ্ধিমান সাহা ( উইকেটরক্ষক), কেএস ভরত (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, অক্ষর প্যাটেল, জয়ন্ত যাদব , ইশান্ত শর্মা, উমেশ যাদব , মহম্মদ সিরাজ ও প্রসিদ্ধ কৃষ্ণা ।

আরও পড়ুন:Babar Azam: অস্ট্রেলিয়ার কাছে ম‍্যাচ হারের পর বিশেষ বার্তা পাকিস্তান অধিনায়ক বাবর আজমের

Previous articleAssembly Election Expenditure: বাংলাতেই বিজেপি-র খরচ ১৫১ কোটি ! পাঁচ রাজ্যে বিধানসভা ভোটে মোট ২৫২ কোটি
Next articleমহাষ্টমীতে বড়মা-মেজোমা-ছোটমায়ের পুজোয় মাতোয়ারা চন্দননগর