সুপ্রিম নির্দেশের পরও বেলাগাম হিংসা ত্রিপুরায়: ‘লড়ে যাবে তৃণমূল’, বার্তা সুবল-রাজীবের

জনসমর্থন হারিয়ে নিশ্চিত হার বুঝেই বেপরোয়া হয়ে উঠেছে বিজেপি: রাজীব

ত্রিপুরার মাটিতে বিরোধীদের উপর লাগাতার হামলা চালাচ্ছে শাসক দল। সম্প্রতি এই ঘটনায় ত্রিপুরার(Tripura) পুলিশ প্রশাসনকে নিরাপত্তা সুনিশ্চিত করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট(Supreme Court)। যদিও সেই নির্দেশে পরও ত্রিপুরাতে ৯ জায়গায় তৃণমূল(TMC) কর্মীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। ১১ নম্বর ওয়ার্ডের তৃণমূল কর্মী শেখর দেব বর্মনকে ওপর যে হামলা চালানো হয়েছে তাতে তার চোখ নষ্ট হয়ে যাওয়ার পরিস্থিতি। হামলার হাত থেকে বাদ যাননি ৪৮ নম্বর ওয়ার্ডের মহিলা প্রার্থী অপর্ণা বিশ্বাস। এরই প্রতিবাদে শনিবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিজেপির(BJP) বিরুদ্ধে সরব হয়ে উঠলেন তৃণমূল নেতা সুবল ভৌমিক(Subal Bhaumik) ও রাজীব বন্দ্যোপাধ্যায়(Rajib Banerjee)। এদিন বুঝিয়ে দিলেন, যতই হামলা চালানো হোক তৃণমূল কংগ্রেস লড়ে যাবে বিজেপিকে এই রাজ্য থেকে ক্ষমতাচ্যুত করে ছাড়বে।

এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সুবল ভৌমিক বলেন, “বিপ্লব দেব ভেবে নিয়েছেন দিল্লিতে আমাদের সরকার আছে রাজ্যেও আমাদের সরকার আছে সুতরাং সুপ্রিমকোর্ট কিছু নয়। আদালত যে নির্দেশ দিচ্ছে দিক আমরা আমাদের মত হিংসা চালিয়ে যাব। আদালত নির্দেশ দেওয়ার পরও সেই নির্দেশ মানছে না এরা। বিরোধী প্রার্থীরা যাতে বেরোতে না পারে তার জন্য দলের গুন্ডা বাহিনীকে প্রকাশ্য জনসভায় নির্দেশ দেওয়া হচ্ছে। গতকাল আমাদের ৯ জনের ওপর হামলা চালানো হয়েছে যাদের মধ্যে বেশ কয়েকজনের শারীরিক অবস্থা গুরুতর।” পাশাপাশি তিনি আরো বলেন, “বিজেপির বুঝে গিয়েছে মানুষ তৃণমূলের সমর্থনে যাচ্ছে তাই যেকোন ভাবে তাদের আটকাতে হবে। তার জন্যই চলছে একের পর এক হামলা। তবে এসব করে কিছু হবে না। তৃণমূল শেষ রক্তবিন্দু দিয়ে লড়ে যাবে। এবং এই নির্বাচনে জয়লাভ করবে।”

আরও পড়ুন:Murali Vijay: করোনার টিকা নিতে রাজি নন, ক্রিকেট থেকে সাময়িক সরে দাঁড়ালেন বিজয়

এদিন রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, “আদালত নির্দেশ দেওয়ার পরও বেলাগাম ভাবে হিংসা চালানো হচ্ছে। গতকাল বিজেপির গুন্ডা বাহিনী আমাদের কর্মীদের ব্যাপক মারধর করে ফেলে রাখার পর পুলিশকে বার বার ফোন করা হয়েছিল। ১ ঘণ্টা পর ওরা আসে। যেভাবে হামলা চালানো হচ্ছে তাতে এটা স্পষ্ট যে বিজেপির শেষের শুরু আরম্ভ হয়েছে। সমস্ত অভিযোগ নিয়ে আমরা নির্বাচন কমিশন, ডিজি এবং সর্বোপরি শীর্ষ আদালতে যাব, যে তাঁদের দেওয়া নির্দেশ মানা হচ্ছে না এখানে। জনসমর্থন হারিয়ে শুধুমাত্র ক্ষমতায় বসে থেকে ওরা যেভাবে হামলা চালাচ্ছে তাতে আমরা আমাদের মতো করে শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে প্রতিবাদ করে তুলবো।”

উল্লেখ্য, সুপ্রিম নির্দেশের পরও ত্রিপুরার একের পর এক জায়গায় বিজেপির গুন্ডা বাহিনীর হাতে মার খেয়েছেন তৃনমূলের কর্মী-সমর্থকরা। গত পরশু থেকে আজ পর্যন্ত ৯ জায়গায় হামলা চালানো হয়েছে বিজেপির তরফে। বাদ যাননি মহিলা প্রার্থীও। আগরতলা পুরনিগমের ৪৮ নং ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস প্রার্থী অপর্ণা বিশ্বাসের বাড়ি ভাঙচুর ও আগুন লাগানোর চেষ্টা করে বিজেপির গুন্ডাবাহিনী। গোটা ঘটনার প্রতিবাদে সাংবাদিক করে ক্ষোভ উগরে দিলেন তৃণমূল নেতৃত্বরা।

Previous articlePattoto price: আলুর দাম নিয়ন্ত্রণে ৩০ নভেম্বরের মধ্যে সারা রাজ্যের হিমঘর খালি করার নির্দেশ
Next articleUttarpradesh: লক্ষ্য ২০২২, কে করবে সরকার? কী বলছে সমীক্ষা