টাকার নিয়ে পুরভোটের টিকিট বিলি বিজেপি! ভিডিও ভাইরাল হতেই চাঞ্চল্য

টিকিট পিছু নেওয়া হচ্ছে ১ লক্ষ থেকে ১০ লক্ষ টাকা পর্যন্ত

টাকার বিনিময়ে পুরভোটের(Municipality election) টিকিট দেওয়া হচ্ছে। টিকিট বাবদ নেওয়া হচ্ছে লক্ষাধিক টাকা। এমনই গুরুতর অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। সম্প্রতি এই সংক্রান্ত এক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। যদিও এ বিষয়ে মুখে কুলুপ এঁটেছে রাজ্য বিজেপি(BJP) নেতৃত্বরা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় যে ভিডিও ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে হোয়াটসঅ্যাপ কলে বিজেপির ২ রাজ্য নেতার কথোপকথন। “প্রীতম বিজেপি রক্তিম” নামে এক ব্যক্তি অজ্ঞাত পরিচয় এক বিজেপি নেতৃত্বকে জানাচ্ছেন, টিকিট পিছু এক লক্ষ টাকা করে দিতে হবে। হোয়াটসঅ্যাপ কলে প্রীতম জানাচ্ছেন, “আজ সকাল ৯ টা থেকে আমার একটি মিটিং রয়েছে সুকান্ত মজুমদারের(বিজেপির রাজ্য সভাপতি) সঙ্গে। যেখানে পাঁচজন জেলা সভাপতিও থাকবেন। বাজেট নিয়ে তোমাদের কি কোনো রকম কথা হয়েছে।” পাল্টা ফোনের এপারে থাকা ব্যক্তি বলেন, “আমরা ১২ জন প্রার্থী চাইছি। সে ক্ষেত্রে তোমরা কত টাকা চাইছো আমাকে জানাও।” পাল্টা প্রীতম নামের ওই ব্যক্তি জানায়, “১২টা হবে কিনা জানি না, তবে প্রার্থী পিছু ১ লক্ষ টাকা করে দিতে হবে।” এরপরই অজ্ঞাতপরিচয় ওই ব্যক্তি জানায়, “এত টাকা দেওয়া সম্ভব নয় তোমরা একটু কমাও।” প্রীতম জানায়, “আমার কমানোর কিছু নেই, সে ক্ষেত্রে সুকান্ত মজুমদারকে রাজি করাতে হবে।” শুধু তাই নয় অজ্ঞাতপরিচয় ওই ব্যক্তি নিজেও এবার পুরসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন। নিজের আসন সম্পর্কে জিজ্ঞাসা করায় প্রীতম তাকে জানায়, তৃণমূলের বিক্ষুব্ধ কিছু নেতাদের সাহায্যে আপনারা আসনে জিত নিশ্চিত। বলাবাহুল্য বিজেপি নেতাদের এই কথোপকথন প্রকাশ্যে আসার পর প্রশ্ন উঠতে শুরু করেছে তবে কি টাকার বিনিময়ে পুরসভা নির্বাচনে টিকিট বিলি করছে শীর্ষ বিজেপি নেতৃত্বরা? “যদিও এই ভিডিওর সত্যতা যাচাই করেনি এখন বিশ্ব বাংলা সংবাদ।”

আরও পড়ুন:Fire:টালিগঞ্জের অশোকনগরে নির্মীয়মান বাড়িতে আগুন, পরিস্থিতি নিয়ন্ত্রণে

যদিও রাজ্য বিজেপি নেতৃত্ব এই ভাইরাল কথোপকথন প্রসঙ্গে মুখ বন্ধ রাখলেও বিজেপির অন্দরে কান পাতলে শোনা যাচ্ছে, এই ঘটনা প্রথমবার নয়। বিধানসভা নির্বাচনে বিজেপির শীর্ষ নেতৃত্ব কোটি কোটি টাকার বিনিময় টিকিট বিক্রি করেছিলেন। পুরসভা নির্বাচনেও সেই ঘটনার ব্যতিক্রম হচ্ছে না। নুন্যতম ১ লাখ টাকা থেকে ১০ লক্ষ টাকা পর্যন্ত নেওয়া হচ্ছে টিকিট পিছু। এবং টিকিট পাওয়া থেকে বঞ্চিত হচ্ছেন আদি বিজেপির যোগ্য নেতারা।

Previous articleWeather Forecast:শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ! ভারী বৃষ্টির পূর্বাভাস কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা
Next articleT-20 World Cup: কিউয়িদের মাত দিয়ে টি-২০ খেতাব জিততে মরিয়া অস্ট্রেলিয়া