Weather Forecast:শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ! ভারী বৃষ্টির পূর্বাভাস কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা

শীতের ইনিংস শুরু হতে না হতেই নিম্নচাপের ভ্রুকুটি। রবিবার ভোরেই হালকা বৃষ্টিতে ভিজেছে তিলোত্তমা। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন:Fire:টালিগঞ্জের অশোকনগরে নির্মীয়মান বাড়িতে আগুন, পরিস্থিতি নিয়ন্ত্রণে

রবিবার সকাল থেকেই আকাশ মেঘলা। রোদের দেখা মেলেনি। বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপের কারণে উত্তরের হাওয়া ঢুকতে বাধা পাচ্ছে। সে কারণেই বেড়েছে তাপমাত্রা। আবহাওয়া দফত্র সূত্রের খবর, সোমবার পর্যন্ত বৃষ্টি চলবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। উত্তরবঙ্গের মালদা ও দিনাজপুরে হালকা-মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।ভারী বৃষ্টির সম্ভাবনা (Rain Forecast) রয়েছে বীরভূম (Birbhum), নদিয়া (Nadia), দুই বর্ধমান(Burdwan), দুই মেদিনীপুর (Midnapur) এবং ঝাড়গ্রামেও (Jhargram)। এছাড়াও উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কলকাতাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তামিলনাড়ু থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ পর্যন্ত অক্ষরেখার প্রভাবেই এই বৃষ্টি বলে মৌসম ভবনের তরফে জানান হয়েছে। নতুন করে যে নিম্নচাপ তৈরি হয়েছে তা পূর্ব মধ্য ও দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করবে, ফলে বাংলার আকাশেও বৃষ্টি দুর্যোগ চলবে।

আজ সারাদিনই কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আকাশ মেঘলা থাকবে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি এবং ঝাড়গ্রামে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ডিসেম্বরের মাঝামাঝির আগে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা প্রায় নেই। তবে আগের থেকে কমবে তাপমাত্রা।

রবিবার সকাল থেকেই মেঘলা আকাশ। কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় যেমন দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম।দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২২.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি৷

Previous articleFire:টালিগঞ্জের অশোকনগরে নির্মীয়মান বাড়িতে আগুন, পরিস্থিতি নিয়ন্ত্রণে
Next articleটাকার নিয়ে পুরভোটের টিকিট বিলি বিজেপি! ভিডিও ভাইরাল হতেই চাঞ্চল্য