Employment: দুয়ারের রেশন প্রকল্পের উদ্বোধনে বিপুল কর্মসংস্থানের ঘোষণা মুখ্যমন্ত্রীর

ডিলাররা দুজন করে লোক নিয়োগ করতে পারবেন। বেতন হবে ১০ হাজার টাকা করে।

দুয়ারে রেশন প্রকল্পের উদ্বোধন বিপুল কর্মসংস্থানের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। তৃতীয়বার ক্ষমতায় আসার পর থেকেই রাজ্যে কর্মসংস্থানের উপর জোর দিয়েছেন তিনি। মঙ্গলবার, প্রকল্পের উদ্বোধন করেন মমতা। সেখানে তিনি জানান, এবার থেকে কর্মী নিয়োগ করতে পারবেন। রাজ্যের ২১ হাজার ডিলার দুজন করে কর্মী নিয়োগ করতে পারবেন।

• 42000 কর্মী নিয়োগ হবে
• তাঁদের বেতন হবে ১০ হাজার টাকা করে
• 5 হাজার টাকা রাজ্য সরকার দেবে, 5 হাজার টাকা দেবেন ডিলার

২০২১-র বিধানসভা নির্বাচনে রাজ্যবাসীকে ভোট প্রতিশ্রুতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই প্রতিশ্রুতি পূরণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়েছিলেন, পুজোর পরেই গোটা রাজ্যে দুয়ারে রেশন প্রকল্প উদ্বোধন করবেন তিনি। সেইমতো এদিন এ প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। এতে, ১০ কোটি মানুষ বাড়িতে বসেই বিনামূল্যে রেশন পাবেন বলে জানান তিনি। রাজ্য সরকার (State Government) বিনামূল্যে রেশন প্রকল্প চালু রেখেছে বাংলায়। দুয়ারে রেশন সরকার প্রকল্পের মাধ্যমে বাড়িতে পৌঁছে যাবে। তবে ডিলারদের পক্ষে লোকের বাড়ি বাড়ি গিয়ে মাথায় করে বস্তা পৌঁছে দেওয়া সম্ভব নয়। এই কারণে ছোট ছোট এলাকায় ভাগ করে নেওয়া হচ্ছে অঞ্চল। সেই অঞ্চলের 500 মিটারের মধ্যে গাড়ি দাঁড়াবে। সেখান থেকেই এলাকার মানুষ রেশন নিতে পারবেন। বহুদূরে গিয়ে দোকানে লাইন দিতে হবে না। আবার রেশন ডিলারদের বস্তা নিয়ে লোকের বাড়ি বাড়ি যেতে হবে না। এই কাজের জন্য তাঁরা লোক নিয়োগ করতে পারবেন। এছাড়া এইকাজে ২১ হাজার গাড়ির প্রয়োজন হবে। এই প্রকল্পের জন্য এক লক্ষ টাকা করে ডিলারদের দেবে সরকার। সেক্ষেত্রেও বহু লোকের কর্মসংস্থান এবং বিনিয়োগ হবে বলে আশা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “এই প্রকল্প যখন চালু করবো বলেছি, তখন করবই। কেউ বাধা দিতে আসবেন না”। মুখ্যমন্ত্রীর এই কর্মসংস্থানের ঘোষণায় রাজ্যজুড়ে খুশির হাওয়া।

আরও পড়ুন:Sushant Singh Rajput : পথ দুর্ঘটনায় মৃত্যু প্রয়াত অভিনেতা সুশান্তর পরিবারের ৫ সদস্যের

Previous articleSushant Singh Rajput : পথ দুর্ঘটনায় মৃত্যু প্রয়াত অভিনেতা সুশান্তর পরিবারের ৫ সদস্যের
Next articleKolkata Metro: মেট্রোয় টোকেন ফিরছে? কী জানাচ্ছেন কর্তৃপক্ষ