Bratya Basu:সুখবর! আগামী ২ মাসের মধ্যেই SSC-তে ১৫ হাজার শিক্ষক নিয়োগ

আইনি জট কাটিয়ে এবার SSC-তে শিক্ষক নিয়োগের কথা ঘোষণা করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। মঙ্গলবার বিধানসভায় তিনি জানান, আগামী ২ মাসে মোট ১৫ হাজার এসএসসি শিক্ষক নিয়োগ করা হবে। অতি দ্রুততার সঙ্গেই এই কাজ করা হবে বলে জানান তিনি।

আরও পড়ুন:High Court: এখনই পুরভোটের বিজ্ঞপ্তি জারি নয়, আদালতে জানাল নির্বাচন কমিশন

আদলতে দীর্ঘ টানাপোড়েনের পর এদিন বিধানসভায় মন্ত্রী ব্রাত্য বসু বলেন,  ২০২১ সালে প্রাথমিকে ৩৪ হাজার শিক্ষক নিয়োগ করেছে রাজ্য। এসএসসি-র নিয়োগ নিয়েও আদালতে একাধিক মামলা চলছে। তবে আগামী ২ মাসের মধ্যেই সেইসব আইনি জট কাটিয়ে এসএসসি-তে শিক্ষক নিয়োগ করা হবে বলে আশ্বাস দিয়েছেন ব্রাত্য বসু। পাশাপাশি এদিন বিধানসভায় সরকারের জাতীয় শিক্ষা নীতি নিয়ে রাজ্য সরকারের অবস্থান স্পষ্ট করে ব্রাত্য বলেন, “জাতীয় শিক্ষানীতি নিয়ে ফতোয়া চাপিয়ে দিলে যে মেনে নেব, তার কোনও মানে নেই‌। বাঙালির একটা চিন্তা শিক্ষা বিষয়ে আছে। জাতীয় শিক্ষানীতি নিয়ে অনেকাংশে মতভেদ রয়েছে। একতরফা ফতোয়া মানব না।”

প্রসঙ্গত, চলতি বছরের অগাস্ট মাসে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে বৈঠক করেন স্কুল সার্ভিস কমিশনের চেয়্যারম্যান শুভঙ্কর সরকার। এরপরই কমিশনের তরফে জানানো হয়, আবেদনের ভিত্তিতে এবং যথাযথভাবে আইন মেনে স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক স্তরে আন্দোলনকারীদের নিয়োগ অবশ্যই করা হবে। পাশাপাশি তিনি এও জানান, ‘আমরা নিয়োগের কথা ভাবছি। আইন মেনেই নিয়োগ করা হবে’। সেইমতো আজ বিধানসভায় শিক্ষক নিয়োগের ঘোষণা করা হয়।

Previous articleJNU Clash: জেএনইউয়ে ফের হামলা এবিভিপির, আহত একাধিক
Next articleHardik Pandya: ঘড়ি কাণ্ডে মুখ খুললেন হার্দিক, জানালেন নিজেই গিয়েই শুল্ক বিভাগে কাগজপত্র দেখান