Icc: ২০২৪-২০৩১পযর্ন্ত সমস্ত টুর্নামেন্টের আয়োজক ও সাল ঘোষণা করল আইসিসি

ভারতে হবে মোট তিনটি প্রতিযোগিতা

মঙ্গলবার বড় ঘোষণা আইসিসির (Icc)। এদিন আইসিসির তরফ থেকে আসন্ন ২০২৪-২০৩১ পযর্ন্ত সমস্ত টুর্নামেন্টের আয়োজক ও সাল ঘোষণা করা হল। ২০২৪-৩১ সাল থেকে আট বছরের মধ্যে আটটি প্রতিযোগিতা আয়োজন করবে আইসিসি। তার মধ্যে তিনটি হবে ভারতে।

মঙ্গলবার আইসিসি তরফ থেকে টুইট করে জানান হয়, ২০২৪ সালে জুন মাসে, আইসিসি টি-২০ বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। এর আগে ওয়েস্ট ইন্ডিজ ২০১০ টি-২০ বিশ্বকাপ আয়োজন করলেও মার্কিন মুলুকে এই প্রথম বিশ্বকাপ আয়োজিত হতে চলেছে। পরের বছর অর্থাৎ ২০২৫ রয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফি। সেটি হবে পাকিস্তানে। ২০২৬ সালে রয়েছে টি-২০ বিশ্বকাপ। ভারত এবং শ্রীলঙ্কা মিলিত ভাবে আয়োজন করবে এই প্রতিযোগিতা। ২০২৭ সালে হবে এক দিনের বিশ্বকাপ। সেই প্রতিযোগিতা হবে দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া এবং জিম্বাবোয়ের মাঠে।

২০২৮ সালে রয়েছে টি-২০ বিশ্বকাপ। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে হবে সেই প্রতিযোগিতা। পরের বছর অর্থাৎ ২০২৯ হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। ভারতে আয়োজন করা হবে সেই প্রতিযোগিতা। ২০৩০ সালে রয়েছে টি-২০ বিশ্বকাপ। ইংল্যান্ড, আয়ারল্যান্ড এবং স্কটল্যান্ডে হবে সেই প্রতিযোগিতা। ২০৩১ সালে এক দিনের বিশ্বকাপ হবে ভারতে। বাংলাদেশের সঙ্গে যৌথ ভাবে সেই প্রতিযোগিতা আয়োজন করবে ভারত।

আরও পড়ুন:T-20 World Cup: ২০২২ সালের টি-২০ বিশ্বকাপের সূচি প্রকাশ করল আইসিসি, হবে অস্ট্রেলিয়ায়

 

 

Previous articleHigh Court – Covid Rules: বড়দিন ও নববর্ষেও করোনা বিধি নিশ্চিত করতে রাজ্যকে নির্দেশ হাইকোর্টের
Next articleschool Reopen-covid Rules: বহুদিন বাদে ক্লাসরুমে, স্কুলের মাঠে , মুক্তির আনন্দে উচ্ছ্বসিত পড়ুয়ারা