Partha Chatterjee: কেন্দ্রের সিদ্ধান্ত রাজ্যের এক্তিয়ারে হস্তক্ষেপ, দাবি পার্থর

যুক্তরাষ্ট্রীয় কাঠামোর এই সিদ্ধান্ত খর্ব করছে বলেও অভিযোগ তাঁর

বিএসএফের এক্তিয়ার বৃদ্ধি সংক্রান্ত প্রস্তাব মঙ্গলবার ভোটাভুটিতে ১১২-৬৩ ভোটে পাস হয়ে গিয়েছে বিধানসভায়।

শাসক দলের পক্ষে এই আলোচনায় অংশ নিয়েছেন পরিষদীয় মন্ত্রীর পার্থ চট্টোপাধ্যায় উপ মুখ্য সচেতক তাপস রায়(tapas roy) ও রাজ্যের কারিগরি শিক্ষা মন্ত্রী হুমায়ুন কবীর ও দিনহাটা থেকে সদ্য উপ-নির্বাচনে জয়ী বিধায়ক উদয়ন গুহ(udayan guho)। তেমনই বিরুদ্ধে শিবিরের হয়ে প্রস্তাবের বিপক্ষে বলেন বিরোধী দলনেতা, গাইঘাটার বিধায়ক সুব্রত ঠাকুর(subrata thakur) ও ইংরেজবাজারের বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী(shreerupa mitra choudhury)।

আরও পড়ুন- Audit Diwas -Narendra Modi : অডিট এখন ভ্যালু অ্যাডিশনের গুরুত্বপূর্ণ অঙ্গ : প্রধানমন্ত্রী

এই প্রসঙ্গে পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়(partha chattapadhyay) অভিযোগ করেন, রাজ্য সরকারের সঙ্গে কোনওরকম আলোচনা না করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সম্পূর্ণভাবে এই সিদ্ধান্ত রাজ্যের এক্তিয়ারে হস্তক্ষেপ বলেও এদিন দাবি করেন পার্থ। যুক্তরাষ্ট্রীয় কাঠামোর এই সিদ্ধান্ত খর্ব করছে বলেও অভিযোগ তাঁর।

এদিন পার্থ আরও বলেন, বাংলার জনগণ ভোটে তাদের রায় জানিয়ে দিয়েছেন। তাই বিএসএফের সীমানা আসলে পিছনের দরজা দিয়ে ক্ষমতা দখলের চেষ্টা নয়তো?” তিনি আরও বলেন, আমাদের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(mamata bandyopadhyay) ২৪ অক্টোবর প্রধানমন্ত্রীকে চিঠি লিখে এ বিষয়ে তাঁর প্রতিবাদ পাঠিয়েছেন। আর কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব যখন রাজ্যে এই সংক্রান্ত বিষয়ে আলোচনা করতে এসেছিলেন, তখন রাজ্য সরকারের পক্ষে এই সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ করা হয়েছে।
পার্থর আরও দাবি, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এই সিদ্ধান্ত যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর পরিপন্থী। এ ক্ষেত্রে কেন্দ্রীয় সরকারের উচিত ছিল রাজ্যের সঙ্গে আলোচনা করা। কিন্তু এ ক্ষেত্রে কেন্দ্রীয় সরকার তেমনটা করেনি।

Previous articleT-20 World Cup: ২০২২ সালের টি-২০ বিশ্বকাপের সূচি প্রকাশ করল আইসিসি, হবে অস্ট্রেলিয়ায়
Next articleSushant Singh Rajput : পথ দুর্ঘটনায় মৃত্যু প্রয়াত অভিনেতা সুশান্তর পরিবারের ৫ সদস্যের