Babul Supriyo: দিলীপ ঘোষকে “বিনোদনের প্যাকেজ” বলে কটাক্ষ বাবুলের

বাবুল সহ তৃণমূলের অন্যান্য নেতা-নেত্রীরা ত্রিপুরা পুরভোটে প্রচারে ঝড় তুলেছেন

প্রকৃত অর্থে তিনি ছিলেন বাংলায় বিজেপির (BJP) প্রথম নির্বাচিত সাংসদ (MP). প্রবল তৃণমূল (TMC) ঝড়েও ২০১৪ সালের লোকসভা ভোটে পদ্ম প্রতীকে আসানসোল থেকে দাঁড়িয়ে জিতেছিলেন। তখনও রাজ্য রাজনীতিতে দিলীপ ঘোষের (Dilip Ghosh) কোনও পরিচিতি নেই। ব্যাক টু ২০১৯। ফের নিজের কেন্দ্রে পুনর্নিবাচিত বাবুল। এবার বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। আর বাবুল দল ছাড়ার আগে পর্যন্ত আদি বিজেপি নেতা হিসেবেই পরিচিত। কেন্দ্রের মন্ত্রিত্ব যাওয়ার পর থেকেই বেসুরো ছিলেন বাবুল। দিলীপ ঘোষের সঙ্গে তাঁর চিরকালীন ঠাণ্ডা লড়াই সর্বজনবিদিত।

এরপর হঠাৎ বাবুলের তৃণমূলে যোগদান। দলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ বৃত্তে আবর্তন। যদিও এই কয়েক মাসে তৃণমূলে যোগ দিয়ে এখনও কোন বড় পদ পাননি প্রাক্তন বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়। আর তা নিয়েই বাবুলকে বিঁধেছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। বিজেপি নেতার কটাক্ষ, “তৃণমূল বাবুলকে পদ নয়, ঝুনঝুনি দেবে।”

তবে থেমে থাকার পাত্র নন বাবুল। দিলীপকে পাল্টা দিয়েছেন বাবুলও। একইসঙ্গে পড়শি রাজ্য ত্রিপুরায় তৃণমূলের ‘উত্থান’ ও সেখানে গিয়ে ঘাসফুল শিবিরের হয়ে বাবুলের প্রচার নিয়েও শুরু হয়েছে তর্কযুদ্ধ। বাবুল সহ তৃণমূলের অন্যান্য নেতা-নেত্রীরা ত্রিপুরা পুরভোটে প্রচারে ঝড় তুলেছেন। আর কলকাতায় মর্নিংওয়াকে বেরিয়ে তা নিয়ে রোজ কটাক্ষ করছেন দিলীপ ঘোষ। তাঁর কথায়, ”কিন্তু ত্রিপুরায় তৃণমূল প্রার্থী দিতে পেরেছে নাকি? কার হয়ে প্রচার করবেন তারকারা? বহু জায়গায় তো বিনা লড়াইয়ে বিজেপি জিতে যাচ্ছে। ওরা তো প্রার্থীই খুঁজে পাচ্ছে না। আগে প্রার্থী দিন, তারপর তো প্রচার করবেন। কার হয়ে কথা বলবেন ওরা?”

দিলীপের কটাক্ষের অবশ্য জবাব দিতে সময় নেননি বাবুল। দিলীপ ঘোষকে “এন্টারটেইনমেন্ট প্যাকেজ” বলে পাল্টা কটাক্ষ করেছেন বিজেপির প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয়। তিনি বলেন, ”দিলীপ ঘোষ কী বলছেন, তাতে কিছু যায় আসে না। ওনার কথার কোনও দাম নেই। আর দিলীপ ঘোষের কথার জবাব দেওয়া মানে, দুজনের রাজনৈতিক স্তরটা একই জায়গায় নামিয়ে আনা। সেটা করতে পারব না। উনি প্রতিদিন সকালে একটা কথা বলে দেন, সারা দিন মানুষ সেই কথাতেই এন্টারটেইন হয়। উনি আসলে এন্টারটেইনমেন্ট প্যাকেজ”।

আরও পড়ুন- চিংড়িহাটা এলাকা পরিদর্শনে সুজিত বসু, দুর্ঘটনার কারণ খুঁজবে আইআইটি খড়গপুর

 

 

Previous articleচিংড়িহাটা এলাকা পরিদর্শনে সুজিত বসু, দুর্ঘটনার কারণ খুঁজবে আইআইটি খড়গপুর
Next articleISL: জয় দিয়ে আইএসএলের অভিযান শুরু করল এটিকে মোহনবাগান