Kamala Harris:প্রায় দেড় ঘণ্টার জন্য আমেরিকার প্রেসিডেন্ট হলেন কমলা হ্যারিস

মার্কিন প্রেসিডেন্টের দায়িত্ব সামলালেন কমলা হ্যারিস

মার্কিন ইতিহাসে এই প্রথম প্রেসিডেন্ট পদে বসলেন হলেন ভারতীয় বংশোদ্ভুত কমলা হ্যারিস (Kamala Harris) । প্রেসিডেন্ট জো বাইডেন চিকিৎসার কারণে কিছুক্ষণের জন্য ছুটিতে। তাঁর অনুপস্থিতিতে সাময়িক প্রেসিডেন্টের দায়িত্ব পালন করলেন আমেরিকার বর্তমান ভাইস প্রেসিডেন্ট।

আরও পড়ুন:Heavy waterflow at Tirumala : টানা বর্ষণে প্রবল জলস্রোত, তিরুমালা মন্দির আটকে বহু পুণ্যার্থী

হোয়াইট হাউস সূত্রের খবর, শুক্রবার স্থানীয় সময় সকাল ১০ টা ১০ মিনিট নাগাদ প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণ করেন কমলা হ্যারিস। মাত্র ১ ঘণ্টা ২৫ মিনিট মার্কিন প্রেসিডেন্টের দায়িত্ব সামলান তিনি। শুক্রবার কোলনোস্কপি করাতে অজ্ঞান করা হয় প্রেসিডেন্ট বাইডেনকে। সেই সময় আমেরিকার প্রেসিডেন্টের দায়িত্ব সামলান কমলা। জানুয়ারিতে দায়িত্ব নেওয়ার পর এই প্রথম শারীরিক পরীক্ষার জন্য যান ৭৯ বছরের জো বাইডেন(Joe Biden)। নিয়ম অনুযায়ী, অজ্ঞান অবস্থায় আমেরিকার প্রেসিডেন্ট থাকতে পারবেন না বাইডেন। তাই শুধুমাত্র সেই সময়ের জন্য প্রেসিডেন্ট হবেন কমলা। সেই সময় ৫৭ বছরের কমলার হাতেই ছিল আমেরিকার সেনার সম্পূর্ণ নিয়ন্ত্রণ ও পরমাণু অস্ত্রের ভান্ডার।

সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আর ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সম্পর্কে ফাটল ধরার মতো খবর উঠে এসেছিল। কিন্তু শুক্রবারের এই ছবি দেখে অন্তত এই ইঙ্গিত পাওয়া যাচ্ছে, কিছুটা ফাটল যদিও বা ধরে থাকে, তা এখনও পুরোপুরি ছিন্ন হয়ে যায়নি। এখনও ‘কঠিন সময়ে’ নিজের ডেপুটি হ্যারিসের উপরেই ভরসা রাখেন বাইডেন।

Previous articleBreakfast sports: ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleCorona: চিনের মাছ বিক্রেতা মহিলাই বিশ্বের প্রথম করোনা আক্রান্ত, প্রমাণ দিল মার্কিন জার্নাল