Kunal Ghosh: আগরতলার পথসভা থেকে বিপ্লব দেবের সরকারকে তীব্র আক্রমণ কুণালের

"যারা মারল তারা বাড়ি চলে গেল, আর যার মার খেলো তাদের গ্রেফতার করা হল" আগরতলার পথসভায় তীব্র আক্রমণ কুণাল ঘোষের

রবিবারে আগরতলা পূর্ব মহিলা থানায় তাঁদের ওপর প্রাণঘাতী হামলা করেছিল বিজেপির (Bjp) গুন্ডাবাহিনী। সোমবার দুপুরে ওরিয়েন্ট চৌমোহনীতে সভা থেকে বিজেপির বিরুদ্ধে তীব্র আক্রমণ শাণালেন তৃণমূলের (Tmc) রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। এদিন সভামঞ্চ থেকে তৃণমূল মুখপাত্র বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে বলেন, “দিদিকে বলোর নকল দাদাকে বলো। অন্ডাল বিমানবন্দরের ছবি নকল করে বিজ্ঞাপন দিচ্ছে। মা উড়ালপুলের ছবি উত্তরপ্রদেশে নকল করে বিজ্ঞাপন দিচ্ছে। তাই নকল বিজেপিকে নেবেন কেন? আসল উন্নয়নের জন্য তৃণমূলকে আনুন।”

রবিবারের ঘটনা নিয়ে কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, “আমি কাঁদতে কাঁদতে বলতে আসিনি যে কাল থানায় কী হয়েছে। আমি কেঁদে বলতে আসিনি, যে আমার, জয়া দত্ত আর মৃত্যুঞ্জয় পালের মৃতদেহ বের হত। যারা মারল তারা বাড়ি চলে গেল। আর যার মার খেল তাদের গ্রেফতার করা হল।
মহিলা পুলিশরা পর্যন্ত ভয়ে কাঁপছে। সাংবাদিকরা আক্রান্ত। এটা গণতন্ত্র? একটি পুরভোট এত সম্মানে লাগছে।”

সায়নীর পাশে শীর্ষ নেতৃত্ব
অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আগরতলা আসার প্রসঙ্গে তিনি বলেন, “অভিষেকের নাম শুনলে বিজেপির হাত পা কাঁপছে। আমাদের তরুণ নেতা যেমন বলেছেন, তেমন করেছেন। আগরতলায় এসেছেন। গোটা বিষয়টির দিকে নজর রাখছেন। আপনাদের আক্রমণে আমরা ভয় পাচ্ছি না। আত্মবিশ্বাসী হচ্ছি। আমাদের সাংসদরা দিল্লিতে প্রতিবাদ জানাচ্ছেন।”

এরপরেই কুণাল বলেন, “আদি বিজেপিকে অনুরোধ, আপনারা নিজেদের নীতি আদর্শ নিয়ে লড়ুন। পশ্চিমবঙ্গে দুয়ারে সরকার যায়, আপনাদের থানায় গুণ্ডা যায়। এটাই তফাৎ।”

আরও পড়ুন-Bratya Basu: “বিরোধীদের মারার চেষ্টা করেছে বিজেপি, এটা গণতন্ত্র!” আগরতলার পথসভায় তোপ ব্রাত্যর

এদিন বামপন্থীদের উদ্দেশ্যে বার্তা দেন তৃণমূল মুখপাত্র। বলেন, “বামপন্থীদের বলব, আপনারা দল করুন, লাল ঝান্ডা নিয়ে মিছিল করুন। কিন্তু এবার উন্নয়নের স্বার্থে তৃণমূলকে ভোট দিন। দেশজুড়ে একমাত্র বিজেপির চোখে চোখ রেখে লড়াই করছে তৃণমূল।”

তৃণমূলের বিরুদ্ধে ত্রিপুরায় বহিরাগত তকমা উড়িয়ে দিয়ে কুণাল ঘোষ বলেন, “বিপ্লব দেবও তো কুৎসা করতে বাংলায় গিয়েছিলেন বিধানসভা ভোটের আগে। এখন আমাদের দেখে বুকে ব্যথা করছে। আমরা বহিরাগত নয়। ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী নৃপেন চক্রবর্তীর কাছে এসেছি। উনি আমার বাবার পেশেন্ট ছিলেন। মানিক সরকারের সাক্ষাৎকার নিতে এসেছি। ওনাকে শ্রদ্ধা করি। বিজেপির কাল কা যোগী নেতাদের জন্মের আগে থেকে ত্রিপুরার সঙ্গে আমার সম্পর্ক।

সামনে পুরভোট প্রসঙ্গে কুণাল ঘোষ বলেন, “চুপচাপ জোড়া ফুলে ছাপ। আমরা শান্তির পথে চলবো। বিপ্লব দেব বুঝবেন ওনার ভুল। ওনার সঙ্গে বিজেপির লোকেরাই নেই। মিসড কল দিয়ে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া সুনীল দেওধর কোথায়?দিল্লির রাজপথে বসে আছেন আমাদের সাংসদরা। সারা ভারত দেখছে ত্রিপুরায় কীভাবে গণতন্ত্র ভূলুণ্ঠিত হচ্ছে”।

Previous articleBratya Basu: “বিরোধীদের মারার চেষ্টা করেছে বিজেপি, এটা গণতন্ত্র!” আগরতলার পথসভায় তোপ ব্রাত্যর
Next articleMetro Rail:সুখবর!চলতি সপ্তাহেই ফের মেট্রোয় ফিরছে টোকেন