Diego Maradona: এক বছর পার মারাদোনার প্রয়াণের, শ্রদ্ধাজ্ঞাপন মেসির

ইতালির নেপলস শহরও নিজের প্রিয় নায়ককে এদিন শ্রদ্ধা এবং ভালবাসার সঙ্গে স্মরণ করেছে

আজ ২৫ নভেম্বর। গতবছর ঠিক এই দিনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ফুটবল রাজপুত্র দিয়েগো আর্মান্দো মারাদোনা( diego armando maradona)। দেখতে দেখতে কেটে গেল একটা বছর। লিওনেল মেসির (lionel messi) অবশ্য মনে হচ্ছে, যেন গতকালের ঘটনা! গত বছরের ২৫ নভেম্বর গোটা ফুটবল দুনিয়াকে কাঁদিয়ে পৃথিবী থেকে বিদায় নিয়েছিলেন আর্জেন্তাইন কিংবদন্তি। বৃহস্পতিবার ছিল প্রয়াত মারাদোনার প্রথম মৃত্যুবার্ষিকী। এমন দিনে ফুটবলের রাজপুত্রকে শ্রদ্ধা জানালেন মেসি-সহ গোটা দুনিয়া।

আর্জেন্তিনার রাজধানী বুয়েনস আইরেসের রাস্তার দু’ধারের দেওয়াল গতকাল থেকেই ছেয়ে গিয়েছে মারাদোনার বিশাল বিশাল ম্যুরালে। আর্জেন্তিনার ঘরোয়া ফুটবলে বুধবার ম্যাচ শুরুর আগে ’৮৬-র বিশ্বকাপজয়ী অধিনায়কের স্মরণে এক মিনিটের নীরবতা পালন করা হয়েছে। তবে শুধু আর্জেন্তাইনরাই  নয়, ইতালির নেপলস শহরও নিজের প্রিয় নায়ককে এদিন শ্রদ্ধা এবং ভালবাসার সঙ্গে স্মরণ করেছে। অখ্যাত ক্লাব নাপোলিকে একার হাতে বিশ্বের অন্যতম সেরা ফুটবল ক্লাবের সম্মান এনে দিয়েছিলেন মারাদোনা। তাই প্রয়াত নায়কের প্রথম মৃত্যুবার্ষিকীতে শোকের ছায়া গোটা নেপলস শহরজুড়ে।

মারাদোনাকে এদিন শ্রদ্ধাজ্ঞাপন করেছেন মেসিও। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘‘এখনও অবিশ্বাস্য লাগছে। একটা বছর পেরিয়ে গেল! আর্জেন্তিনা এত বছর পর একটা আন্তর্জাতিক ট্রফি (কোপা আমেরিকা) জিতল। অথচ তিনি দেখতে পেলেন না! সত্যি কথা বলতে কী, এটা আমার কাছে এক অন্যরকম অনুভূতি। যা ভাষায় ব্যাখ্যা করা সম্ভব নয়।’’ মেসি আরও যোগ করেছেন, ‘‘ওঁর মতো গ্রেটের সঙ্গে বেশ কিছুটা সময় কাটাতে পেরেছিলাম। এটা আমার সৌভাগ্য। আমি সেরা স্মৃতিগুলোই মনে রাখব।’’

আরও পড়ুন:Santosh Trophy: সিকিমকে ১-০ গোলে হারিয়ে সন্তোষ ট্রফির মূল পর্বে বাংলা

Previous articleTripura: আগরতলার ৫১ আসনেই পুনর্নির্বাচন দাবি সিপিএমের
Next articleTripura: ত্রিপুরায় গণতন্ত্রের অন্ধকার অধ্যায় রচনা করল বিজেপি, অভিযোগ রাজীব-সুবলের