Kolkata Municipal Election:পুরভোটে মেয়রের মুখ ছাড়াই ময়দানে তৃণমূল, ‘নেত্রীই জীবনের আদর্শ’ বললেন ফিরহাদ

'ফলপ্রকাশের পরই পুর প্রতিনিধিরা মেয়র নির্বাচন করবেন': পার্থ চট্টোপাধ্যায়

পুরভাটের দিন ঘোষণা হতেই প্রার্থী তালিকা প্রকাশ করেছে তৃণমূল। কিন্তু মেয়রের আসনে কে বসবেন, তা এখনও ঘোষণা করেনি তারা। প্রার্থীদের নাম চূড়ান্ত হওয়ার পরে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এবং সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠক করেন।বৈঠকে পার্থ চট্টোপাধ্যায় জানান, এ বার মেয়র পদপ্রার্থী হিসেবে কোনও মুখ সামনে না রেখেই লড়াইয়ে নামছে তৃণমূল। পার্থ বলেন, ‘‘ভোটের পরে জয়ী পুর প্রতিনিধিরা নেতা নির্বাচন করবেন।’’ আর তা জানার পরে বিদায়ী মেয়র ফিরহাদ হাকিমের বক্তব্য, ‘‘আমি দলের অনুগত সৈনিক। নির্বাচনের পরে দলের পক্ষ থেকে যা নির্দেশ দেওয়া হবে সেই মতো চলব।নেত্রীই জীবনের আদর্শ।”

আরও পড়ুন:Candidate List: কলকাতা পুরভোটে তৃণমূলের প্রার্থী তালিকায় নবীন–প্রবীণের সমাবেশ

নতুন দল গঠনের পর ২০০০ সালেই কলকাতা পুরসভা দখল করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তখন মেয়র মুখ ছিলেন সদ্য প্রয়াত সুব্রত মুখোপাধ্যায়। এর পরে ২০১০ সালে মুখ ছাড়া লড়াই করেই জেতে তৃণমূল। মেয়র হন শোভন চট্টোপাধ্যায়। গত পুরসভা নির্বাচন অর্থাৎ ২০১৫ সালে শোভনই ছিলেন মুখ। ২০১৮ সালের নভেম্বরে শোভন মেয়র পদ থেকে ইস্তফা দেওয়ার পর ফিরহাদ বসেন ওই চেয়ারে। কাউন্সিলর না হয়েও মেয়র হন। সেজন্য অবশ্য আইনও বদল করা হয়। নতুন আইনে ঠিক হয়, মন্ত্রিসভার মতো মেয়র হওয়ার পরেও ছ’মাসের মধ্যে জিতে আসতে হবে। পরে কলকাতার চেতলার ৮২ নম্বর ওয়ার্ড থেকে জিতে আসেন ববি।এবারেও ৮২ নম্বর ওয়ার্ডের প্রার্থী তিনি।

শুক্রবার কলকাতা পুরভোটের প্রার্থী তালিকা নিয়ে দীর্ঘ বৈঠক হয়েছে কালীঘাটে। সে প্রসঙ্গে ফিরহাদ হাকিম জানিয়েছেন, “প্রত্যেকের মতামত নেওয়া হয়েছে। আমরা সবাই মত দিয়েছি। মমতা গণতন্ত্রে বিশ্বাসী।”সূত্রের খবর, করোনা পরিস্থিতি যেভাবে কলকাতায় সামাল দেওয়া গিয়েছে তাতে অভিজ্ঞদের উপরেই আস্থা রাখছেন তৃণমূল নেত্রী। তাই ফিরহাদই প্রত্যাবর্তন করেন কিনা, তা জানা যাবে ফলপ্রকাশের পরই।


Previous articleBreakfast News: ব্রেকফাস্ট নিউজ
Next articleKolkata Municipal Election:পুরভোটে অশান্তি চান না, কড়া বার্তা মমতার