ত্রিপুরা পুরভোটে ব্যাপক রিগিং, প্রিসাইডিং অফিসারের বক্তব্যকে হাতিয়ার তৃণমূলের

এই দিন দেখব বলে বিজেপিকে ডেকে আনেনি। এই বিজেপির প্রতি ঘৃণা ধরে গেছে

ত্রিপুরা পুরভোটে(Tripura municipality Election) বিজেপির(BJP) গুন্ডা বাহিনীর ব্যাপক সন্ত্রাসের পরও ২০ শতাংশ ভোট পেয়েছে তৃণমূল(TMC)। দখলে এসেছে একটি আসন। বহু জায়গাতেই দ্বিতীয় স্থান দখল করেছে ঘাসফুল শিবির। যদিও ত্রিপুরার নির্বাচনে আদতে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ বিরোধীদের। আর সেই অভিযোগের স্বপক্ষে এবার উঠে এলো ত্রিপুরা নির্বাচনের দায়িত্বে থাকা এক প্রিসাইডিং অফিসারের বক্তব্য। যা ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে সংবাদপত্রে। সেই প্রিসাইডিং অফিসারের বক্তব্যকেই এবার হাতিয়ার করলাম তৃণমূল শিবির।

সংবাদপত্র প্রকাশিত ওই প্রতিবেদনে সরকারি আধিকারিক তাঁর বিস্তারিত অভিজ্ঞতা উল্লেখ করেছেন। তুলে ধরেছেন কিভাবে ভোট লুট করেছে বিজেপি গুন্ডাবাহিনী। বিশদে ব্যাখ্যা দিয়ে তিনি জানিয়েছেন, ভোটের দিন ১০ থেকে ১৫ জন যুবক ভোট কেন্দ্রের ভেতরে ঢোকে এবং আধিকারিকদের বাইরে যেতে বলে অবাধে ছাপ্পা ভোট দেয়। শুধু ওই আধিকারিকের কেন্দ্র নয়, তিনি খোঁজ নিয়ে জানতে পারেন আশেপাশের সমস্ত কেন্দ্রে একই ঘটনা ঘটেছে। জনৈক ওই আধিকারী নিজেকে বিজেপি সমর্থক বলে দাবি করে জানিয়েছেন, “এই দিন দেখব বলে বিজেপিকে ডেকে আনেনি। এই বিজেপির প্রতি ঘৃণা ধরে গেছে।”

অন্যদিকে প্রিসাইডিং অফিসারের সেই ভয়াবহ অভিজ্ঞতা প্রকাশ্যে আসতেই বিজেপির বিরুদ্ধে সরব হয়েছে ত্রিপুরা তৃণমূল। টুইটারে তৃণমূলের তরফে লেখা হয়েছে, “প্রিসাইডিং অফিসারের নিজের ও তাঁর আশেপাশের বুথগুলিতে রিগিং অভিজ্ঞতা ভয়াবহ। গোটা ত্রিপুরা অসহায়তায় ভুগছে। ত্রিপুরায় বিজেপি গণতন্ত্রকে ভূলুণ্ঠিত করছে‌”।

 

Previous articleNabab Malick : কংগ্রেস ছাড়া বিজেপি-বিরোধী বৃহত্তর জোট সম্ভব নয়, মন্তব্য পাওয়ার ঘনিষ্ঠ নবাব মালিকের
Next articleParliament: সংসদে গান্ধীমূর্তির সামনে ধর্নায় বহিষ্কৃত সাংসদরা