Rahul Gandhi:’কৃষকদের দাবি না মানা পর্যন্ত ক্ষমাপ্রার্থনা অসম্পূর্ণ’, মোদিকে তোপ রাহুলের

রাহুলের সাফ বক্তব্য, কৃষকদের দাবি না মানা পর্যন্ত ক্ষমাপ্রার্থনা ‘অসম্পূর্ণ’।

ফের প্রধানমন্ত্রীকে কটাক্ষ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। শুক্রবার সাংবাদিক সম্মেলনে বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যখন গত মাসে তিনটি বিতর্কিত কৃষি আইন বাতিল করার ঘোষণার সময় ক্ষমা চেয়েছিলেন, সেই ক্ষমা প্রার্থনা ‘অসম্পূর্ণ’ ছিল। রাহুলের সাফ বক্তব্য, কৃষকদের দাবি না মানা পর্যন্ত সেই ক্ষমাপ্রার্থনা ‘অসম্পূর্ণ’।

আরও পড়ুন:Parliament:শাসক বিরোধী বিক্ষোভ, ধর্নায় উত্তাল সংসদ ভবন

পাশাপাশি রাহুল গান্ধী(Rahul Gandhi) এদিন আরও বলেন, প্রধানমন্ত্রীর উচিত তিনি কীভাবে তিনটি কৃষকবিরোধী আইন আনার জন্য প্রায়শ্চিত্ত করবেন তা সংসদে ব্যাখ্যা করা। সাংবাদিকদের বৈঠকের আগে শুক্রবার রাহুল গান্ধী মোদিকে নিশানা করে একটি টুইট করেন। সেখানে তিনি লেখেন ‘যেহেতু প্রধানমন্ত্রী কৃষি বিরোধী আইন প্রণয়নের জন্য ক্ষমা চেয়েছেন, তাই সংসদে বলুন আপনি কীভাবে প্রায়শ্চিত্ত করবেন।’পাশাপাশি রাহুলের প্রশ্ন, লখিমপুর মামলায় মন্ত্রীর পদত্যাগের কী হল? শহিদ কৃষিকদের ক্ষতিপূরণের কী হবে?’ এমএসপির কী হবে?

প্রসঙ্গত, প্রায় ১ বছর ধরে চলা তিন কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদের পর অবশেষে কৃষকদের কাছে ক্ষমা চেয়ে কৃষি আইন প্রত্যাহারের ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। পাশপাশি কৃষকদের নিজভূমিতে ফেরার অনুরোধও করেন তিনি। কিন্তু কৃষি আইন প্রত্যাহার শুধু নয়, সেইসঙ্গে কৃষকদের একাধিক দাবিদাওয়া ছিল। কিন্তু কৃষকদের সঙ্গে তো নয়ই, সংসদেও বিরোধীদের সঙ্গে আলোচনা না করেই ধ্বনি ভোটে পাশ হয়ে যায় এই কৃষি আইন প্রত্যাহার বিল। আলোচনার দাবিতে বিরধীরেয়া সরব হলে তাদের সসপেন্ডও করে দেওয়া হয়।  কেন্দ্রীয় কৃষি মন্ত্রী নরেন্দ্র সিং তোমার(Narendra Singh Tomar) এই বিল বাতিলের প্রস্তাব আনার পর বলেন, এনিয়ে কোনও আলোচনার প্রয়োজন নেই, কারণ সকলেই এই বিল বাতিলের পক্ষে রয়েছেন।


Previous articleRatan Malakar: অভিমান ভুলে মনোনয়ন প্রত্যাহার, তৃণমূল প্রার্থীর প্রচারে রতন মালাকার
Next articleTraffic: দুর্ঘটনা রুখতে অভিনব শিক্ষামূলক প্রচার তিলজালা ট্রাফিক গার্ডের