Omicron: তৃতীয় আক্রান্তের খোঁজ মিলল গুজরাটে, করেছিলেন দক্ষিণ আফ্রিকা সফর

৫ বছরের কম বয়সীদের মধ্যে সংক্রমণের হার বেশি, সতর্কবার্তা বিশেষজ্ঞদের

উদ্বেগ বাড়িয়ে এবার ওমিক্রন ভ্যারিয়েন্টে(Omicron) আক্রান্ত তৃতীয় ব্যক্তির খোঁজ মিলল ভারতে। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা(South Africa) থেকে গুজরাটের জামনগরে এসেছিলেন করোনার আক্রান্ত এই ব্যক্তি। ইতিমধ্যেই এই তথ্য প্রকাশ্যে এনেছে গুজরাটের(Gujrat) রাজ্য স্বাস্থ্য দপ্তর।

সরকারি বিজ্ঞপ্তিতে জানা গিয়েছে, দুদিন আগে দক্ষিণ আফ্রিকা থেকে জামনগরে এসেছিলেন ওই ব্যক্তি। বিমানবন্দরেই তার শরীরে করোনার লক্ষণ ধরা পড়ায় সেখান থেকেই স্যাম্পেল সংগ্রহ করে পুনের ল্যাবরেটরীতে পাঠানো হয়েছিল। সম্প্রতি সেই রিপোর্ট প্রকাশ্যে আসার পর জানা যায় তিনি করোনার ওমিক্রণ ভ্যারিয়েন্টে আক্রান্ত। এই নিয়ে এখনো পর্যন্ত ভারতে করোনার নয়া ভ্যারিয়েন্টে তিনজন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেল। উল্লেখ্য, সম্প্রতি কর্নাটকে করোনার নয়া স্ট্রেনে ২ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়। এই দুজনের মধ্যে একজন আবার বিদেশি। যিনি ইতিমধ্যেই ভারত ছেড়ে চলে গিয়েছেন। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা থেকে ভারতে এসেছিলেন ১০ থেকে ১২ জন। যদিও তাদের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। এই ঘটনায় রীতিমতো উদ্বিগ্ন প্রশাসন।

আরও পড়ুন:Omicron:ওমিক্রন রুখতে তৎপর বাংলা, নয়া স্ট্রেনের খোঁজ মিললেই ঠাঁই হবে বেলেঘাটা আইডিতে

অন্যদিকে, বিশ্বের ৩৮টি দেশে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাসের নতুন স্ট্রেন ‘ওমিক্রন’। যদিও আক্রান্তদের মধ্যে মৃত্যুর কোনও খবর এপর্যন্ত পাওয়া যায়নি। তবুও নয়া এই স্ট্রেনকে ঘিরে বাড়ছে উদ্বেগ। এরই মধ্যে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিশেষজ্ঞরা জানিয়েছেন, শিশুদের মধ্যে সংক্রমণ বাড়তে দেখা যাচ্ছে। তাদের দাবি, পাঁচ অনূর্ধ্ব শিশু ও ১৫ থেকে ১৯-এর কিশোর কিশোরীদের মধ্যে সংক্রমণ বেড়েছে। সেই সংক্রমণের হার ক্রমশ বাড়ছে। বিশেষ করে অনূর্ধ্ব ৫-এর শিশুদের ক্ষেত্রে।

 

Previous articleAjaz Patel: অনন‍্য নজির গড়লেন আজাজ প‍্যাটেল, এক ইনিংসে নিলেন ১০ উইকেট
Next articleAjaz Patel:১০ উইকেট নেওয়া আজাজ প‍্যাটেলকে শুভেচ্ছা অনিল কুম্বলের, বললেন, আমাদের ক্লাবে তোমাকে স্বাগত আজাজ