Jawad: ‘জাওয়াদ’-এর জেরে সোমবারও ভিজবে দক্ষিণবঙ্গ, কোন জেলায়, কত বৃষ্টি?

ক্রমশই নিজের শক্তি হারাচ্ছে ঘূর্ণিঝড় জাওয়াদ

ক্রমশই নিজের শক্তি হারাচ্ছে ঘূর্ণিঝড় জাওয়াদ। বর্তমানে ঘূর্ণিঝড় দুর্বল হয়ে অতি গভীর নিম্নচাপ রূপে উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে বিরাজ করছে। আগামী ৩ ঘণ্টার শক্তি হারিয়ে গভীর নিম্নচাপ রূপেই থাকবে ঘূর্ণিঝড় জাওয়াদ। রাতে আরো শক্তি হারাবে।

নিম্নচাপ রূপেই রবিবার রাতে বঙ্গে প্রবেশ করবে জাওয়াদ। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে এর ফলে ৫ ও ৬ ডিসেম্বর দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা এবং ঝাড়গ্রামে। হাওড়া, হুগলি, কলকাতা,নদিয়া, মুর্শিদাবাদ, দুই বর্ধমান, বীরভূমে ভারী বৃষ্টি হবে। ৬ তারিখও বৃষ্টি চলবে।  উপকূল এলাকায় যেতে পর্যটকদেরও নিষেধ করা হয়েছে। উপকূলবর্তী এলাকাগুলিতে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে হাওয়া বইবে।

আগামীকাল বিকেলের পর থেকে হাওয়ার গতিবেগ কমবে। ৭ তারিখ থেকে কাটবে দুর্যোগ। সেদিন থেকেই দক্ষিণবঙ্গ পরিস্থিতির উন্নতি হবে। তবে মৎস্যজীবীদের ৬ ডিসেম্বর পর্যন্ত সমুদ্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি থাকবে। তবে আপাতত শহর কলকাতায় রাতের তাপমাত্রায় কোনও বদল হবে না। শীতের আমেজ ফিরতে অপেক্ষা করতে হবে ১১ ডিসেম্বর পর্যন্ত। ১১ তারিখের পর থেকে রাতের তাপমাত্রা ২-৪ ডিগ্রি কমবে বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর।

আরও পড়ুন- বুকে ব্যথা নিয়ে SSKM হাসপাতলে মুখ্যমন্ত্রীর ভাই গণেশ, দেখতে গেলেন মমতা

Previous articleIndia-New Zealand: তৃতীয় দিনের শেষে কিউয়িদের রান ৫ উইকেটে ১৪০, ৪০০ রানে এগিয়ে বিরাট কোহলির দল
Next articleকোটি কোটি টাকার প্রতারণার মামলায় জড়িত থাকার অভিযোগ, মুম্বই বিমানবন্দরেই আটকানো হল Jacqueline Fernandez-কে