সেনা সর্বাধিনায়ক Bipin Rawat-এর মৃত্যু: সংসদে বিবৃতি প্রতিরক্ষামন্ত্রীর

rajnath singh

সেনা সর্বাধিনায়ক বিপিন রাওয়াতের (Bipin Rawat) মৃত্যু নিয়ে সংসদের দুই কক্ষেই বিবৃতি দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। বৃহস্পতিবার লোকসভা (Lok Sabha) ও রাজ্যসভায় (Rajya Sabhha) রাজনাথ জানান, সন্ধের মধ্যেই বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত (Madhulika Rawat) সহ ১৩ জনের মৃতদেহ বায়ুসেনার বিমানে করে দিল্লিতে নিয়ে আসা হবে। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং মৃতদের প্রতি শ্রদ্ধা জানান। সেইসঙ্গে প্রতিশ্রুতি দেন, দ্রুত তদন্ত কমিটি গড়ে সত্য উন্মোচন করা হবে।

আরও পড়ুন-M17-v5: শেষপর্যন্ত পাওয়া গেল M17-v5 হেলিকপ্টারটির ব্ল্যাক বক্স

লোকসভার স্পিকার ওম বিড়লাও (Speaker Om Birla) এই ঘটনায় শোকজ্ঞাপন করেন। তামিলনাড়ু (Tamil Nadu)-কর্ণাটক (Karnataka) সীমানায় কুন্নুর চা বাগানে এমআই-১৭ ভি ফাইভ চপার দুর্ঘটনা নিয়ে সংসদের দুই কক্ষেই রাজনাথ সিং বলেন, চপার দুর্ঘটনায় ১৪ জনের মধ্যে সস্ত্রীক চিফ অফ ডিফেন্স স্টাফ-সহ ১৩ জনের মৃত্যু হয়েছে। সেনার হাসপাতালে চিকিৎসা চলছে দুর্ঘটনায় একমাত্র জীবিত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের (Captain Varun Singh)। তিনি এখন লাইফ সাপোর্ট সিস্টেমে রয়েছেন। প্রয়োজনে তাঁকে অন্য হাসপাতালে পাঠানো হতে পারে। নিহতদের শ্রদ্ধা জানিয়ে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য পালন করা হবে। প্রতিরক্ষামন্ত্রী আরও জানান, এই ঘটনার কারণ খুঁজে বের করতে তিন বাহিনীর যৌথ তদন্ত কমিটি তৈরি করার নির্দেশ দিয়েছে বায়ুসেনা। তদন্ত কমিটির নেতৃত্বে থাকবেন এয়ার মার্শাল মানবেন্দ্র সিং।

আরও পড়ুন-Tejashwi Yadav: হাইপ্রোফাইল বাগদান: লালু-পুত্র তেজস্বীর সঙ্গে আংটি-বদল ছোটবেলার বান্ধবীর!

এদিকে প্রায় ২২ ঘণ্টা পর উদ্ধার হয়েছে দুর্ঘটনাগ্রস্ত চপারের ব্ল্যাক বক্স। আশা করা হচ্ছে, এর মাধ্যমে দুর্ঘটনার প্রকৃত কারণ খুঁজে বের করা সম্ভব হবে। জানা গিয়েছে, দুর্ঘটনাগ্রস্ত চপারটির সঙ্গে ১২.০৮ মিনিটে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ১২.১৫ মিনিটে চপারটির পৌঁছানোর কথা ছিল গন্তব্যস্থলে । অর্থাৎ ভূমিতে ল্যান্ড করার মাত্র ৭ মিনিট আগে ভয়ঙ্কর দুর্ঘটনাটি ঘটে। শুক্রবার দিল্লি ক্যান্টনমেন্ট এলাকায় প্রয়াত বিপিন রাওয়াতের (Bipin Rawat) শেষকৃত্য হওয়ার কথা। তার আগে শ্রদ্ধা জানানোর জন্য সস্ত্রীক তাঁর মৃতদেহ রাখা থাকবে দিল্লির বাড়িতে। বেলা এগারোটা থেকে দুটো পর্যন্ত সাধারণ মানুষ শেষ শ্রদ্ধা জানাতে পারবেন জেনারেল রাওয়াতকে। এদিকে বৃহস্পতিবার সকালেই জেনারেল বিপিন রাওয়াতের বাড়িতে পৌঁছন সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে। এছাড়া ভারতীয় বায়ুসেনা প্রধান মার্শাল ভিআর চৌধুরী যান কুন্নুরের ঘটনাস্থলে। জেনারেল বিপিন রাওয়াতের মৃত্যুতে শোকপ্রকাশ করা হয়েছে মার্কিন প্রশাসনের পক্ষ থেকেও।

Previous articleKatrina Vicky Wedding: আজ বহু প্রতীক্ষিত ভিকি-ক্যাটরিনার বিয়ে, চারহাত এক হবে কখন?
Next articleRohini Court in Delhi: দিল্লির রোহিনী আদালতে বিস্ফোরণ, এলাকায় আতঙ্ক