KMC Election: পুরভোটের বাহিনী মামলা, শনিবারে জানাচ্ছে হাইকোর্ট

কলকাতা পুরভোটে কেন্দ্রীয় বাহিনী থাকবে কিনা তা শনিবারের মধ্যেই জানাবে কলকাতা হাইকোর্ট। শুক্রবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হয়। তিনি বলেন, শুক্রবার সন্ধে অথবা শনিবার সকালের মধ্যে অন্তর্বর্তী নির্দেশনামা দেওয়া হবে। রায় হাইকোর্টের ওয়েবসাইটে (Calcutta High Court)আপলোড করা হবে।

আরও পড়ুন:KMC 28: অয়নের প্রচারে শেষলগ্নে ঝড় তুললেন অভিজিৎ-সায়ন্তিকা

বৃহস্পতিবারই কলকাতা হাইকোর্ট জানিয়ে দেয় কেন্দ্রীয় বাহিনী নয়, রাজ্য পুলিশের নজরদারিতেই হবে কলকাতা পুরভোট। রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে ফের মামলা করে বিজেপি। শুক্রবার ডিভিশন বেঞ্চে মামলার শুনানিতে প্রধান বিচারপতি জানান,রাজ্য নির্বাচন কমিশন এবং রাজ্যের নিরাপত্তা সংক্রান্ত প্রতিশ্রুতির উপর আস্থা রেখেই কেন্দ্রীয় বাহিনীর আর্জি খারিজ করা হয়েছে। পুলিশই নিরাপত্তার দায়িত্ব সামলাতে পারবে বলেই মনে করেছে কলকাতা হাইকোর্ট। তবে তার বিরোধিতা করে বিজেপির আইনজীবী।পুরভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিতে জোর সওয়াল করেন তিনি।


আজকের মামলায় রাজ্য নির্বাচন কমিশনের আইনজীবীর কাছে বাহিনী নিয়ে প্রশ্ন তোলেন প্রধান বিচারপতি। তার উত্তরে কমিশনের আইনজীবী জানান, পুরভোটে  ১১ হাজার ৯৯৭ সশস্ত্র পুলিশ মোতায়েন করা হয়েছে। এবং  ১০ হাজার ৬২৪ জন অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হচ্ছে।  প্রধান বিচারপতি ফের প্রশ্ন করেন, ভোটের দিন আইনশৃঙ্খলার দায়িত্ব কে নেবে। তার উত্তরে এজি বলেন, ‘‘আমি নিশ্চিত করে বলছি রাজ্য পুলিশের ডিজি, কলকাতার পুলিশ কমিশনার নেবে। তাঁরা সিনিয়র আইপিএস অফিসার। তাঁদের কাজের অভিজ্ঞতা রয়েছে।’’ একই সঙ্গে তিনি জানান, রাজ্য নির্বাচন কমিশন পুলিশি ব্যবস্থায় খুশি। এটা কলকাতা না হয়ে গোটা রাজ্যের ক্ষেত্রে হলে আলাদা বিষয় ছিল। কিন্তু কলকাতায় ভাল ব্যবস্থা নিয়েছে পুলিশ।

Previous articleAbhishek Banerjee: কলকাতায় ১৩৫টার বেশি আসন পেয়ে জয়ী হবে তৃণমূল: অভিষেক
Next articleAbhishek Banerjee: কারও জন্য দল বিন্দুমাত্র কলুষিত হলে তাঁকে বহিষ্কার: কড়া বার্তা অভিষেকের