সজলের জয় : সুদীপ-নয়নার বিরুদ্ধে ক্ষোভে ফুটছে উত্তর কলকাতা তৃণমূল

sudip banerjee, sajal ghosh, nayna banerjee

৫০ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী সজল ঘোষের (Sajal Ghosh) জয় নিয়ে প্রশ্ন উঠে গেল তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) অন্দরে। কলকাতা (Kolkata) জুড়ে যেখানে তৃণমূল ঝড়ে বিরোধীরা কুপোকাৎ, সেখানে সজল জেতেন কী করে? পরাজয়ের দায়িত্ব নিতে হবে এলাকার বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায় (Nayna Banerjee) এবং সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়কে (Sudip Banerjee)।

সজল (Sajal Ghosh) এলাকার পরিচিত মুখ এবং নানা সামাজিক কাজকর্মের সঙ্গে যুক্ত। কিন্তু সজলের রাজনীতিতে বারে বারে বাধা তৈরি করেছেন সুদীপ-নয়না। একটা সময়ে সেই ক্ষোভেই কার্যত দল ছাড়ার সিদ্ধান্ত নেন সজল। তাঁকে দলের রাখার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়েছিলেন তৃণমূল রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। কিন্তু শেষ পর্যন্ত তা ফলপ্রসূ হয়নি। এরপর একটি মামলাকে কেন্দ্র করে সজলের বাড়ির দরজা ভাঙে পুলিশ। প্রকাশ্যেই এই ঘটনার তীব্র নিন্দা করেছিলেন কুণাল। যদিও নির্বাচনী প্রচারে সজলের রাজনৈতিক অবস্থানের তীব্র বিরোধিতা করে কুণাল তাঁকে ভোট না দেওয়ার আবেদনও জানিয়েছিলেন।

আরও পড়ুন-Abhishek Banerjee: ঘৃণা-হিংসার রাজনীতির স্থান নেই বাংলায়: বিজেপির নাম না করে মোক্ষম খোঁচা অভিষেকের

কিন্তু সেই সজল ভোটে জিতে তৃণমূল মহলেই প্রশ্ন তুলে দিয়েছেন। উত্তর কলকাতার তৃণমূল কংগ্রেসের এ নিয়ে ক্ষোভ ক্রমশ বাড়ছে। ক্ষোভ লুকিয়ে রাখেননি জেলা সভাপতি তথা বিধায়ক তাপস রায়ও (Tapas Roy)। উত্তর কলকাতার নেতা-কর্মীদের দাবি, কলকাতার বুকে জেতা আসন হারানোর দায় নিতে হবে বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায়কে। দ্বিতীয়ত, উত্তর কলকাতার তৃণমূল কংগ্রেসের চেয়্যারম্যান তথা সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়কে দলের কাছে জবাবদিহি করতে হবে। জানাতে হবে, কী কারণে দলের জেতা প্রার্থীকে এই তৃণমূল ঝড়ের মাঝেও হারতে হল। তাঁদের সাফ কথা, সজল দলেই থাকতেন। সজল পর্ব তৈরি করেছেন সুদীপ নিজে। আর তাঁর জন্যই দলের মুখ পুড়েছে ৫০ নম্বরে।

সজলের জয়কে কেন্দ্র করে সুদীপ নয়নার বিরুদ্ধে তোপ দাগা শুরু হয়েছে অন্দরে। যে কোনও সময় তা অগ্নিস্ফূলিঙ্গের আকার নিতে পারে।

Previous articleSarat Kumar Mukhopadhaya:শীতে শরৎ বিদায়! প্রয়াত কবি শরৎকুমার মুখোপাধ্যায়
Next articleলালবাড়ির লড়াইয়ে ধুয়ে-মুছে সাফ বিজেপি, মাত্র ৩ আসনে কোনওমতে মুখরক্ষা