Dilip Vengsarkar: বিরাট-সৌরভ প্রসঙ্গে মুখ খুললেন ভেঙ্গসরকার, সৌরভের অবস্থানে অসন্তোষ প্রকাশ করলেন তিনি

'এই গোটা বিষয়টি অত্যন্ত দুর্ভাগ্যজনক। আমার মনে হয় আরও পেশাদারিত্বভাবে এটিকে সামলানো যেতে পারত বোর্ডের তরফ থেকে', বলেন ভেঙ্গসরকার

এ যেন শেষ হয়েও হচ্ছে না শেষ। কিছুইতে যেন থামছে না বিসিসিআই প্রেসিডেন্ট ( BCCI) সৌরভ গঙ্গোপাধ্যায়-বিরাট কোহলি দ্বৈরথ ( Sourav Ganguly -Virat Kohli)। আর এবার বিরাট-সৌরভ প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন ক্রিকেটার ও প্রাক্তন নির্বাচক প্রধান ক্রিকেটার দিলীপ ভেঙ্গসরকার(Dilip Vengsarkar)। আর এই বিষয়ে বিরাটকে সমর্থন করে বিসিসিআই সভাপতি হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের অবস্থানে অসন্তোষ প্রকাশ করেছেন ভেঙ্গসরকার। তিনি বলেন, বিরাটকে সরানো নিয়ে নির্বাচক প্রধান চেতন শর্মার জবাব দেওয়া উচিত ছিল। তার পরিবর্তে কেন সৌরভ মুখ খুললেন?

এক সাক্ষাৎকারের এদিন ভেঙ্গসরকার বলেন,” এই গোটা বিষয়টি অত্যন্ত দুর্ভাগ্যজনক। আমার মনে হয় আরও পেশাদারিত্বভাবে এটিকে সামলানো যেতে পারত বোর্ডের তরফ থেকে। ব্যাপারটা হল, সৌরভ গঙ্গোপাধ্যায়ের কোনও দরকার ছিল না নির্বাচন কমিটীর হয়ে কথা বলার জন্য। সৌরভ বিসিসিআইয়ের সভাপতি। নির্বাচন কিংবা অধিনায়কত্বের বিষয়ে, নির্বাচন কমিটির চেয়ারম্যানকেই কথা বলতে হবে।”

ভেঙ্গসরকর মনে করেন, কোহলির সঙ্গে যা ঘটেছে, তার পরে তাঁর খারাপ লাগাই স্বাভাবিক। দলের যে কোনও ক্রিকেটারের সঙ্গে এ ধরনের ঘটনা ঘটলে তাঁদেরও একই রকম হত। এই নিয়ে তিনি বলেন, “সৌরভ ঘটনাটি এমন ভাবে বলেছিল, তাতে বিরাটের খারাপ লাগারই কথা। ও নিজের জায়গা ঠিক রাখার জন্যেই সাংবাদিকদের সামনে পুরো বিষয়টা তুলে ধরতে বাধ‍্য হয়েছে।”

টি-২০ ক্রিকেটের নেতৃত্ব থেকে সরে দাঁড়ান বিরাট। এরপরই একদিনের ক্রিকেটের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয় বিরাটকে। বিরাটকে নেতৃত্ব থেকে সরানোর পরে ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট বলেছিলেন, টি-২০ নেতৃত্ব থেকে সরে দাঁড়াতে নিষেধ করা হয়েছিল কোহলিকে। এরপরই দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার আগে বিরাট জানিয়ে দেন, কোনও ভাবেই তাঁকে টি-২০ দলের নেতৃত্বের পদে থেকে যেতে বোর্ডের কোন কর্তারা কেউ অনুরোধ করেননি ।

আরও পড়ুন:Breakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস

Previous articleSayantan Basu:হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে জল্পনা বাড়ালেন সায়ন্তন
Next articleনবান্নের কাছে একই জায়গায় ফের উল্টে গেল ছাই বোঝাই ট্যাঙ্কার