নবান্নের কাছে একই জায়গায় ফের উল্টে গেল ছাই বোঝাই ট্যাঙ্কার

সৌভাগ্যবশত এবার কোন প্রাণহানির ঘটনা ঘটেনি। তবে মাত্র কয়েকদিনের ব্যবধানে একই স্থানে পরপর দুটি দুর্ঘটনা প্রশ্ন তুলে দিচ্ছে।

নবান্নের(Nabanna) কাছে ছাই বোঝাই ট্রাক উল্টে সম্প্রতি মৃত্যু হয়েছিল এক ব্যক্তির। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের দুর্ঘটনার(accident) ঘটনা ঘটলো একই জায়গায়। যদিও সৌভাগ্যবশত এবার কোন প্রাণহানির ঘটনা ঘটেনি। তবে মাত্র কয়েকদিনের ব্যবধানে একই স্থানে পরপর দুটি দুর্ঘটনা প্রশ্ন তুলে দিচ্ছে।

জানা গেছে, বৃহস্পতিবার ভোরে নবান্নের কাছে দ্বিতীয় হুগলি সেতু অভিমুখে কোনা এক্সপ্রেসওয়ের(Kona express way) উপর উল্টে যায় ছাইবোঝাই ট্যাঙ্কারটি। তিনটি হাইড্রাক্রেনের সাহায্যে প্রায় ঘণ্টা দুয়েকেরও বেশি চেষ্টায় পুলিশ সেটিকে উদ্ধার করে। এই ঘটনায় হতাহতের কোনো খবর নেই। তবে কেন বারবার একই জায়গায় দুর্ঘটনা? হাওড়া পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই জায়গায় রাস্তার নকশায় গলদ রয়েছে। রাস্তায় ত্রুটির কারণেই বার বার দুর্ঘটনা ঘটছে ওই নির্দিষ্ট জায়গায়। ইতিমধ্যেই ওই রাস্তা দেখভালের দায়িত্বে থাকা কর্তৃপক্ষকে চিঠি দিয়ে হাওড়া পুলিশ জানিয়েছে , রাস্তাটির একদিকে ঢাল রয়েছে যার ফলে ভারী যানবাহন চলাচলের ক্ষেত্রে সমস্যা হচ্ছে। ঘটছে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি উল্টে যাওয়ার ঘটনা। অবিলম্বে ওই রাস্তা সরানোর দাবি তোলা হয়েছে হাওড়া জেলা প্রশাসনের তরফে।

আরও পড়ুন:Sayantan Basu:হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে জল্পনা বাড়ালেন সায়ন্তন

উল্লেখ্য, কলকাতার সঙ্গে জেলার যোগাযোগের ক্ষেত্রে কোনা এক্সপ্রেসওয়ে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ রাস্তা। দিনে দিনে এই রাস্তায় গাড়ির চাপ বেড়ে চলেছে। ফলস্বরূপ দুর্ঘটনাপ্রবণ ওই অঞ্চলে অবিলম্বে রাস্তা সারাই না হলে আগামী দিনে বড় সড়ক দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। প্রসঙ্গত, ১৮ ডিসেম্বর এই একই জায়গায় উল্টে গিয়েছিল একটি ছাইবোঝাই ট্যাঙ্কার। সেদিন ট্যাঙ্কার উল্টে চাপা পড়ে যান এক পথচারী। প্রায় ঘণ্টা দেড়েকের চেষ্টায় সেদিন ওই পথচারীকে উদ্ধার করা সম্ভব হলেও, শেষরক্ষা হয়নি। হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

Previous articleDilip Vengsarkar: বিরাট-সৌরভ প্রসঙ্গে মুখ খুললেন ভেঙ্গসরকার, সৌরভের অবস্থানে অসন্তোষ প্রকাশ করলেন তিনি
Next articleIPL: ফেব্রুয়ারিতে হতে চলেছে আইপিএলের মেগা নিলাম, জানালেন বিসিসিআইয়ের এক কর্তা