Corona:ফের ভয় ধরাচ্ছে করোনা,সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী হতেই নাইট কার্ফু জারি রাজধানীতে

ফের লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। গত একদিনে দিল্লিতে করোনা আক্রান্ত হয়েছেন ২৯০ জন। তার মধ্যে ওমিক্রনে আক্রান্ত ৭৯। তাই পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সপ্তাহের শুরুতেই নাইট কার্ফু জারি করেছে দিল্লি প্রশাসন। রাত ১১টা থেকে পরদিন ভোর ৫টা পর্যন্ত জারি থাকবে নাইট কার্ফু।

আরও পড়ুন:Weather Forecast:আরও বাড়ল তাপমাত্রা, শীতেও ফের বৃষ্টির পূর্বাভাস

রাজধানীতে ফের ঊর্ধ্বমুখী করোনার গ্রাফ।বড়দিনের পরের দিন দিল্লিতে নতুন করে ২৯০ জন আক্রান্ত হয়েছেন। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী এই মুহূর্তে দিল্লির করোনা পজিটিভিটি রেট বেড়ে ০.৫৫ শতাংশ হয়েছে। যা অত্যন্ত চিন্তার বলেই মনে করছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।ই মুহূর্তে দিল্লিতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১,১০৩ জন। এর মধ্যে ৫৮৩ জন হোম আইসোলেশনে রয়েছেন।দিল্লি প্রশাসন সূত্রে খবর, এভাবে যদি আক্রান্তের সংখ্যা বাড়ে তবে রাজধানীতে শীঘ্রই হলুদ সতর্কতা জারি হবে। পাশাপাশি অনান্য কড়া বিধিনিষেধও আরোপ করার কথা ভাবা হয়েছে।

করোনারা দ্বিতীয় ঢেউ থিতিয়ে যাওয়ার পর এক এক করে বিধিনিষেধ তুলে নিতে শুরু করেছিল দিল্লি প্রশাসন। কিন্তু দাপিয়ে বাড়ছে ওমিক্রন। করোনার নতুন এই স্ট্রেনে আক্রান্ত হচ্ছে একের পর এক। তাই করোনা সংক্রমণের উপর নিয়ন্ত্রণের রাশ টানতে নতুন করে একগুচ্ছ বিধিইনিশেধ আরোপ হতে চলেছে।

সপ্তাহের শুরুতেই শহরের রেস্টুরেন্টগুলি রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত খোলা থাকবে। এক্ষেত্রে নেওয়া যাবে ৫০ শতাংশ গ্রাহক। পাশাপাশি বারগুলি খোলা থাকবে বেলা ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত। বন্ধ করে দেওয়া হবে মাল্টিপ্লেক্স ও সিনেমা হলগুলি। বন্ধ হবে অডিটোরিয়াম ও ব্যাঙ্কোয়েট। বন্ধ থাকবে স্পা, জিম, সুইমিং পুল।

Previous articleCPIM: বিকল্প মুখ নেই, শিলিগুড়ি পুরভোটে অশোককেই দায়িত্ব নেওয়ার আর্জি বুদ্ধর
Next articleMaoist:ছত্রিশগড়-তেলেঙ্গানা সীমান্তে যৌথবাহিনীর গুলিতে নিকেশ ৬ মাওবাদী