CPIM: বিকল্প মুখ নেই, শিলিগুড়ি পুরভোটে অশোককেই দায়িত্ব নেওয়ার আর্জি বুদ্ধর

দলের কাজ করলেও পুরভোটে আর লড়তে চান না বলে সম্প্রতি জানিয়েছিলেন শিলিগুড়ির প্রাক্তন বিধায়ক তথা প্রাক্তন পুরমন্ত্রী অশোক ভট্টাচার্য।

জানুয়ারিতেই শিলিগুড়ি পুরনিগমের ভোট (Siliguri Corporation Election)। যে কোনও মুহূর্তে নির্বাচনের বিজ্ঞপ্তি জারি করবে কমিশন। তৎপর সব দল। কলকাতা পুরভোটে মাত্র দুটি আসন পেলেও রক্তক্ষরণ কিছুটা কমেছে বামেদের (Left front)। রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপির (BJP) থেকে বামেদের ভোট শতাংশ সামান্য বেশি। যা কমরেডদের কিছুটা অক্সিজেন জুগিয়েছে। সেই জায়গা থেকে নতুন উদ্যমে লড়াইয়ের ময়দানে নামতে চাইছে বামেরা। একটি পুরসভাও তাদের পক্ষে দখল অসম্ভব জেনেও এই ভোটে নিজেদের পায়ের তলায় জমি পেতে চাইছে বামেরা। অন্তত শহরাঞ্চলে বিরোধী হিসেবে বিজেপির থেকে তাদের গ্রহণযোগ্যতা বেশি, সেটা প্রমাণ করার তাগিদ নিয়ে সামনের পুর নির্বাচনগুলিতে লড়তে নামছে বামেরা।

আরও পড়ুন:Weather Forecast:আরও বাড়ল তাপমাত্রা, শীতেও ফের বৃষ্টির পূর্বাভাস

এরই মাঝে পুরভোটে লড়ার জন্য শিলিগুড়ির প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্যকে (Ashok Bhattacharjee) পরামর্শ দিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadev Bhattacharjee)। জানা গিয়েছে, অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য অশোকবাবুকে ফোন করে শিলিগুড়িতে পুরোনো-নতুন সকলকে সঙ্গে নিয়ে আবার বামফ্রন্টের ছাতার তলায় দাঁড়িয়ে অশোকবাবুকে লড়াই করার আর্জি জানিয়েছেন। শিলিগুড়িতে বামেদের ভাল ফলের জন্য তাঁকে ভোটে দাঁড়ানোর কথাও অশোক ভট্টাচার্যকে বলেন বুদ্ধবাবু।

প্রসঙ্গত, দলের কাজ করলেও পুরভোটে আর লড়তে চান না বলে সম্প্রতি জানিয়েছিলেন শিলিগুড়ির প্রাক্তন বিধায়ক তথা প্রাক্তন পুরমন্ত্রী অশোক ভট্টাচার্য। এ বার বিধানসভা ভোটেও হেরে গিয়েছেন একদা ছায়াসঙ্গী শঙ্কর ঘোষের কাছে। বয়স-নীতির কারণে জেলা কমিটি থেকে অব্যাহতি নিতে হয়েছে। কিন্তু শিলিগুড়িতে এখনও অশোকের বিকল্প কোনও মুখ বামেদের কাছে নেই। তাই প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দিয়ে বামফ্রন্টের তরফে অশোকবাবুকে নতুন করে রাজি করানোর চেষ্টা শুরু হয়েছে। তাঁর নিজের পুরনো ৬ নম্বর ওয়ার্ড থেকে তাঁকে দাঁড়া করানোর তোড়জোড় শুরু হয়েছে। তবে শেষ পর্যন্ত অশোক ভট্টাচার্য লড়াই করবেন কিনা, সেটা জানার জন্য আরও কয়েকদিন অপেক্ষা করতে হবে।

অন্যদিকে, শিলিগুড়ি কর্পোরেশন ভোটে রাজ্যের শাসক দল তৃণমূলকে নেতৃত্ব দেবেন সম্ভবত রাজ্যের প্রাক্তন মন্ত্রী ও বর্তমানে শিলিগুড়ি পুরসভার মুখ্য প্রশাসক গৌতম দেব। আর এখানে বিজেপির মুখ একদা অশোক ঘনিষ্ঠ সিপিএম নেতা তথা অধুনা বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। সবমিলিয়ে ডিসেম্বরের ঠাণ্ডায় শিলিগুড়ি পুরভোট নিয়ে বাড়ছে রাজনীতির পারদ।


Previous articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ
Next articleCorona:ফের ভয় ধরাচ্ছে করোনা,সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী হতেই নাইট কার্ফু জারি রাজধানীতে