Carona: করোনার বিরুদ্ধে লড়াই জারি, পড়ুয়াদের স্কুলেই টিকা দেবে রাজ্য

নতুন বছরের শুরু থেকে দেশজুড়ে করোনার টিকাকরণ অভিযানে গতি আরও বাড়ছে

আগামী ৩ জানুয়ারি থেকে দেশজুড়ে ১৫-১৮ বছর বয়সীদের করোনার টিকা দেওয়া শুরু হবে।এমনিতেই রাজ্য জুড়ে ৫০ হাজারেরও বেশি শিবিরে চলছে টিকাকরণ অভিযান। স্কুলে-স্কুলে বিশেষ শিবির করে শিশুদের টিকা দেওয়া হবে বলে জানা গিয়েছে।

নতুন বছরের শুরু থেকে দেশজুড়ে করোনার টিকাকরণ অভিযানে গতি আরও বাড়ছে। ৩ জানুয়ারি থেকই শুরু হয়ে যাচ্ছে ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণ অভিযান। রাজ্যে-রাজ্যে কিশোর-কিশোরীদের টিকাকরণ নিয়ে প্রস্তুতি তুঙ্গে।

ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন স্কুলের সঙ্গে কথা বলেছেন স্বাস্থ্য দফতরের কর্তারা। প্রাথমিকভাবে রাজ্যের ১৪ হাজার স্কুলে এই টিকাকরণ কর্মসূচি হবে বলে জানা গিয়েছে । সরকারি এবং বেসরকারি উভয় স্কুলেই টিকা দেবে রাজ্য । পড়ুয়াদের জন্য কোভিড টিকার ব্যবস্থা করেছে রাজ্য। পড়ুয়াদের টিকা দেওয়ার জন্য প্রায় ৪৮ লক্ষ টিকার প্রয়োজন।

রাজ্যে স্বাস্থ্য অধিকর্তা ডা: অজয় চক্রবর্তী জানিয়েছেন , ইতিমধ্যেই কেন্দ্র থেকে নির্দেশ এসেছে। প্রাথমিকভাবে দেখা গিয়েছে রাজ্যে স্কুলপড়ুয়াদের টিকা দেওয়ার জন্য ৪৮ লক্ষ ডোজ প্রয়োজন।
হাসপাতালে নয় আপাতত স্কুলে স্কুলে হবে টিকাকরণের শিবির। যারা টিকা দেবেন তারা ইতিমধ্যেই প্রশিক্ষণ নিয়ে নিয়েছেন। টিকাদানকারী অফিসারকে স্কুল দফতর থেকে পাঠানো হবে। অন্যান্য বিষয়গুলির পরিচালনা করবেন স্কুলের শিক্ষক ও শিক্ষা কর্মীরা।

Previous articleBreakfast Sports: ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleWeather Forecast: শীতেও মেঘলা আকাশ, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস