Fire: কৈখালিতে রঙের কারখানায় বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ইঞ্জিন

নতুন বছরের শুরুতেই রাজ্যে ভয়াবহ অগ্নিকাণ্ড। শনিবার সকালে কৈখালিতে রঙের কারখানায় আগুন লেগে ভস্মীভূত কারখানার একাংশ। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ১৫টি ইঞ্জিন। পাশপাশি পৌঁছেছে বিপর্যয় মোকাবিলা বাহিনীও। যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন নেভানোর কাজ। ঘটনাস্থলে পৌঁছেছেন এলাকার বিধায়ক অদিতি মুন্সিও।

আরও পড়ুন:Covid-19 in West Bengal :কোভিড চিকিৎসায় নয়া পদ্ধতি জারি স্বাস্থ্য দফতরের, থাকবে ককটেল থেরাপিও

বিমানবন্দর থেকে সামান্য দূরে কৈখালির রঙের কারখানায় শনিবার সকালে আগুন লাগার পরে সেই আগুন ছড়িয়ে পরে পাশের গেঞ্জি কারখানায়। রাসায়নিকের ড্রাম থাকায় আগুন খুব তাড়াতাড়ি ছড়িয়ে পরে বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শীরা জানান, কারখানার ভিতরে ছিল দাহ্য পদার্থ। আগুন লাগতেই একের পর এক বিস্ফোরণের শব্দে সেগুলি ফাটতে শুরু করে। গোটা এলাকায় ইতিমধ্যেই ঘটনাটিকে ঘিরে আতঙ্ক ছড়িয়েছে।

বেলা একটার সময় আগুন খানিকটা নিয়ন্ত্রণে আনেন দমকলবাহিনী। বিমানবন্দর সংলগ্ন এলাকায় এই আগুন লাগায় সেই দিক থেকেও ফোমচার্জ করা হয়।এলাকাটি ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নিয়ন্ত্রণ করতে যথেষ্ট বেগ পেতে হয় দমলকর্মীদের। দমকলের প্রাথমিক অনুমান শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। পাশেই রয়েছে বাচ্চাদের পোশাক তৈরির কারখানা। আগুনের লেলিহান শিখা সেই কারখানাকেও গ্রাস করেছে।

বিধায়ক অদিতি মুন্সি জানান, “অনেকটাই আগুন নিয়ন্ত্রণে এসেছে। দমকল বাহিনী যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছে। আশা করা যায় কিছুক্ষণের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারব।এই ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় তার জন্য যে যে ব্যবস্থা নেওয়া যায় আমরা তা করব।”

Previous articleCovid-19 in West Bengal :কোভিড চিকিৎসায় নয়া পদ্ধতি জারি স্বাস্থ্য দফতরের, থাকবে ককটেল থেরাপিও
Next article“সকলের জীবনে আসুক অনাবিল আনন্দ”, নতুন বছরে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর