৩ জানুয়ারি থেকে রাজ্যে আংশিক লকডাউনের সম্ভাবনা, বন্ধ হতে পারে লোকাল ট্রেন, স্কুল-কলেজ

পুনরায় বন্ধ করা হতে পারে সমস্ত স্কুল কলেজ, লোকাল ট্রেন এমনকি রাজ্যের সঙ্গে অন্তঃরাজ্য ও আন্তর্জাতিক বিমান পরিবহনও

প্রতিদিন রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের(Covid Infected) সংখ্যা। এই পরিস্থিতে আগামি সোমবার রাজ্য স্বাস্থ্য আধিকারিকদের(Health Department) সঙ্গে বঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। সূত্রের খবর, রাজ্যে বাড়তে থাকা করোনা পরিস্থিতিকে গুরুত্ব দিয়ে ৩ জানুয়ারি অর্থাৎ সোমবার থেকে ফের আংশিক লকডাউনের(Lockdown) পথে হাঁটতে পারে সরকার। সেক্ষেত্রে পুনরায় বন্ধ করা হতে পারে সমস্ত স্কুল কলেজ, লোকাল ট্রেন এমনকি রাজ্যের সঙ্গে অন্তঃরাজ্য ও আন্তর্জাতিক বিমান পরিবহনও। রাজ্যে করোনার বাড়বাড়ন্তের জেরে ইতিমধ্যেই বাতিল করা হয়েছে মুখ্যমন্ত্রীর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের অনুষ্ঠান, পাশাপাশি স্থগিত করা হয়েছে দুয়ারে সরকার কর্মসূচি।

প্রসঙ্গত, গত বুধবার পশ্চিমবঙ্গে হাজার পার করেছিল সংক্রমণ। এরপর গত কয়েকদিনে দফায় দফায় বেড়েছে আক্রান্তের সংখ্যা। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৩ হাজার ৪৫১। এর মধ্যে কলকাতাতেই আক্রান্তের সংখ্যা প্রায় ২ হাজার। গত ২৪ ঘণ্টায় মহানগরে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৫৪ জন। মৃত্যু হয়েছে চারজনের। বাকি জেলাগুলি থেকে দৈনিক সংক্রমণে এই মুহূর্তে অনেকটাই এগিয়ে কলকাতা। এই পরিস্থিতে কোনও রকম ঝুঁকি নিতে রাজি নয় সরকার। নবান্ন সুত্রের খবর, যেভাবে করোনার সংখ্যা বেড়ে চলেছে তাতে পরিস্থিতি সামাল দিতে আংশিক লকডাউন ছাড়া অন্য কোনও পথ দেখতে পাচ্ছেন না স্বাস্থ্য বিশেষজ্ঞরা। গোটা পরিস্থিতি পর্যালোচনা করতে সোমবার নবান্নে(Nabanna) বঠকে বসবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানেই নেওয়া হতে পারে আংশিক লকডাউনের সিদ্ধান্ত।

আরও পড়ুন:Arup Biswas: এবার কোভিড আক্রান্ত রাজ্যের বিদ্যুৎমন্ত্রী, ভর্তি বেসরকারি হাসপাতালে

সুত্রের খবর, এক্ষেত্রে শুরুতেই রেলের আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসে ট্রেন চলাচল বন্ধ করতে পারে সরকার। পাশাপাশি বন্ধ হতে পারে বিমান পরিষেবাও। এছাড়াও ভিড় এড়াতে স্কুল-কলেজ সহ সমস্তরকম বার-রেস্তরাঁ, সিনেমাহল বন্ধের পাশাপাশি কড়া নিষেধাজ্ঞা জারি হতে পারে কোনও রকম জমায়েতে। পাশাপাশি নাইটকার্ফু কিংবা ১৪৪ ধারা জারি হতে পারে রাতের শহরে।

Previous articleSc EastBengal: জল্পনার অবসান, লাল-হলুদের দায়িত্বে মারিও
Next articleদেশজুড়ে করোনার বাড়বাড়ন্ত: অবিলম্বে পদক্ষেপ নিতে সমস্ত মুখ্যসচিবদের চিঠি কেন্দ্রের