Gangasagar Mela: গঙ্গাসাগরের শুরুতেই বাবুঘাটে করোনার থাবা! আক্রান্ত একাধিক

গঙ্গাসাগর মেলা নিয়ে শুক্রবার ছাড়পত্র দিয়েছে কলকাতা হাইকোর্ট। চলছে মেলার প্রস্তুতিও। এর মধ্যে আবার গঙ্গাসাগর মেলার বাবুঘাটের ট্রান্সজিট ক্যাম্পে থাবা বসালো করোনা!

করোনার ঊর্ধ্বগামী গ্রাফকে দেখে সতর্ক প্রশাসন। বাবুঘাটে গঙ্গাসাগরের যে ট্রানজিট ক্যাম্প করা হয়েছে সেখানে আরটিপিসিআর ক্যাম্প করেছে কলকাতা পুরসভা। বিভিন্ন রাজ্য থেকে আগত পুণ্যার্থীদের করোনা পরীক্ষা করা হচ্ছে। সেখানেই ৬ ব্যক্তির রিপোর্ট পজিটিভ এসেছে বলে খবর।

শুক্রবার আদালতের নির্দেশের পরেই কলকাতা বাবুঘাট সংলগ্ন গঙ্গাসাগর মেলার ক্যাম্পের প্রস্তুতি খতিয়ে দেখলেন ডিসি সেন্ট্রাল রুপেশ কুমার সহ পুলিশ আধিকারিকরা। মাস্ক পরা, স্যানিটাইজার ব্যবহার করা থেকে শুরু করে সমস্ত কভিড বিধি মেনে চলা হচ্ছে কিনা তা খতিয়ে দেখেন পুলিশ আধিকারিকরা। অন্যদিকে সবাইকে করোনা নিয়ে সতর্ক করতে মাইকিংও প্রশাসনের তরফে করা হচ্ছে। পাশাপাশি আগত পুণ্যার্থীদের বডি টেম্পারেচার মাপা থেকে শুরু করে রেপিড টেস্ট করা হচ্ছে নিয়ম মেনে। মাস্ক না পরলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে প্রশাসন।

প্রসঙ্গত শুক্রবার গঙ্গাসাগর মেলার অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। গঙ্গাসাগর মেলার জন্য শুক্রবারই তিন সদস্যের কমিটি তৈরির নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। কমিটিতে থাকবেন মুখ্য সচিব, বিরোধী দলনেতা এবং মানবাধিকার কমিশনের একজন সদস্য। এছাড়া বিভিন্ন শর্তসাপেক্ষে মেলার ছাড়পত্র দিয়েছে আদালত।

আরও পড়ুন- BJP: এবার সরাসরি মুখ্যমন্ত্রীর কাছে পুরভোট পিছনোর আর্জি বিজেপির!

Previous articleধাক্কা সামলে ঊর্ধ্বমুখী শেয়ারবাজার, ১৪২ পয়েন্ট বৃদ্ধি সেনসেক্সের
Next articleদক্ষিণ ২৪ পরগনার কোভিড পর্যালোচনা বৈঠক, জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকে থাকবেন অভিষেক