Abhishek Banerjee: অভিষেক যা বলেছেন সেটাই পার্টি লাইন: মন্তব্য সৌগত রায়ের

অভিষেক বন্দ্যোপাধ্যায় যা বলেছেন এটাই পার্টি লাইন। আগামী দিনে এই পরিস্থিতিতে তাঁর কথাকেই প্রাধান্য দিতে হবে। বললেন তৃণমূল সাংসদ সৌগত রায়

বর্তমান পরিস্থিতিতে আগামী দু’মাস বন্ধ থাকুক ভোট-মেলা। শনিবার, নিজের সংসদীয় এলাকা ডায়মন্ড হারবার নিয়ে প্রশাসনিক বৈঠকের পর এই মতামত জানিয়েছিলেন তৃণমূলের (Tmc) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay)। তাঁর এই মতামতকে পূর্ণ সমর্থন জানালেন তৃণমূলের বর্ষীয়ান সাংসদ সৌগত রায় (Sougata Roy)। তিনি বলেন, “এটাই দলের মত। এটাই তৃণমূলের (Tmc) দলীয় লাইন।”

প্রবীণ এই সাংসদের কথায়, যেহেতু আগেই পুরভোটের দিন ঘোষণা হয়ে গিয়েছে, প্রচার চলছে জোরকদমে। তাই পুরভোট এখন বন্ধ করা সম্ভব নয়। একই কথা প্রযোজ্য গঙ্গাসাগর মেলার ক্ষেত্রেও। গঙ্গাসাগর মেলার সবরকম প্রস্তুতি অনেক আগে থেকেই করা হয়ে গিয়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে সাধুসন্তরা আসতে শুরু করেছেন। অনেক পুণ্যার্থীরাও পৌঁছে গিয়েছেন। সরকার সবরকম ব্যবস্থা করেছে। তাই গঙ্গাসাগর মেলাও বন্ধ করা গেল না। কিন্তু অদূর ভবিষ্যতে কোভিড পরিস্থিতিতে এই ধরণের কিছু করতে হলে অবশ্যই দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় যা বলেছেন তাকে প্রাধান্য দিয়েই চলতে হবে।

গত শনিবার আলিপুরে ডায়মন্ড হারবারের (Diamond Harbour) কোভিড (Covid) নিয়ন্ত্রণ বৈঠক থেকে বেরিয়ে সাংবাদিকদের অভিষেক বলেন, কোভিডের বর্তমান পরিস্থিতিতে এখন দুমাস সবরকম রাজনৈতিক ও ধর্মীয় কর্মসূচি বন্ধ থাকুক এটাই তাঁর ব্যক্তিগত মত। সবার আগে জীবন। মানুষের জীবন বাঁচলে সব হবে।

আরও পড়ুন- বেসুরো ময়নাগুড়ির বিজেপি বিধায়ক, সমস্ত রাজনৈতিক কর্মসূচি থেকে দূরে থাকার সিদ্ধান্ত

সৌগত রায়ের সংযোজন, অনেকে হরিদ্বারের কথা বলছেন কিন্তু এটা ঠিক নয়। গঙ্গাসাগর মেলা, উত্তরাখন্ডের মেলার থেকে বড়। আবেগ, রুটি রুজি এই সব জড়িয়ে আছে৷ কী কী করতে হবে তা হাইকোর্ট দেখতে বলেছে। দুই সদস্য কমিটি বানিয়ে দিয়েছে। তারা দেখবে।

কোভিড নিয়ন্ত্রণে এখন মডেল ডায়মন্ড হারবার। অভিষেকের এই বক্তব্যকে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় সমর্থন করেছেন দলের একাধিক নেতা-সহ সমাজের বিশিষ্টজনেরা। এবার সৌগত রায়ের মতো প্রবীণ সাংসদও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককেই সমর্থন জানালেন।

আরও পড়ুন- Washington Sundar: করোনায় আক্রান্ত ওয়াশিংটন সুন্দর, অনিশ্চিত প্রোটিয়াদের বিরুদ্ধে একদিনের সিরিজে

 

Previous articleWashington Sundar: করোনায় আক্রান্ত ওয়াশিংটন সুন্দর, অনিশ্চিত প্রোটিয়াদের বিরুদ্ধে একদিনের সিরিজে
Next articleগোয়াতেও ভোটপ্রচারের জন্য গান বাঁধল তৃণমূল