আগামী ৪৮ ঘন্টায় রাজ্যজুড়ে অকাল বৃষ্টি, কমবে তাপমাত্রা

আগামী ৪৮ ঘণ্টায় একাধিক জেলায় বৃষ্টি সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর

পশ্চিমী ঝঞ্ঝার দাপটে কমেছে শীত, অকাল বৃষ্টি শুরু হতে চলেছে দক্ষিণবঙ্গের জেলায় জেলায়। আগামী ৪৮ ঘণ্টায় একাধিক জেলায় বৃষ্টি সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে যার প্রভাব সবচেয়ে বেশি পড়তে চলেছে। মঙ্গলবার কলকাতার আশেপাশে সামান্য বৃষ্টিপাত হয়েছে। আগামী দু’দিন অল্প বৃষ্টির সঙ্গে মেঘলা আবহাওয়া থাকবে। তবে ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে, বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি হল মেদিনীপুরেও। এদিন সকাল থেকেই আকাশ ছিল মেঘলা। বিকেল কালো মেঘে ছেয়ে যায় আকাশ। মুষলধারে না হলেও কখনও ঝিরি ঝিরি, কখনও মাঝারি বৃষ্টি হল মেদিনীপুর শহর ও সংলগ্ন এলাকায়।

বিকেলে ঝাড়গ্রামের বিভিন্ন জায়গায় শুরু হয় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি। সঙ্গে বইতে তাকে ঝোড়ো হাওয়া। গতকাল, সোমবার থেকেই রোদের মুখ দেখেনি এই জেলাগুলি। এদিকে, আকাশের মুখভার ও বৃষ্টি দেখে দুশ্চিন্তায় চাষিরা। এমনিতেই করোনার জেরে জেরবার মানুষ। তার উপরে এই বৃষ্টিতে নষ্ট হবে জমির ফসল।

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। কোথাও হালকা, কোথাও মাঝারি বৃষ্টির পাশাপাশি শোনানো হয়েছে শিলাবৃষ্টির আশঙ্কার কথাও। কমবে তাপমাত্রাও।

আরও পড়ুন- Corona Update: রাজ্যে ফের বাড়ল করোনা সংক্রমণ, একদিনে আক্রান্ত ২১ হাজারের বেশি

Previous articleIndia Team: ভারত-দক্ষিণ আফ্রিকা তৃতীয় টেস্টে প্রথম দিনের শেষে ১ উইকেট হারিয়ে ১৭ রান প্রোটিয়াদের, দুরন্ত ইনিংস বিরাটের
Next articleSc EastBengal: এগারো ম‍্যাচেও জয় অধরা এসসি ইস্টবেঙ্গলের