সাগরমেলায় আসতে না পেরে মন খারাপ? পবিত্র গঙ্গাজল পৌঁছে যাচ্ছে আপনার এলাকাতেই

যাঁরা গঙ্গাসাগরে এবার আসতে পারলেন না, পুণ্যস্নান থেকে বঞ্চিত হলেন, তাঁদের জন্যও সুখবর

গোটা দেশের সঙ্গে রাজ্যে ক্রমবর্ধমান করোনা (Corona) সংক্রমণের মধ্যেই চলে এসেছে গঙ্গাসাগর মেলা (Gangasagar Mela)। শর্তসাপেক্ষে এই মেলার অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট (Kolkata High Court)। আদালতের তরফে একাধিক নির্দেশের সঙ্গে গড়ে দেওয়া হয়েছে দুই সদস্যের নজরদারি কমিটি। রাজ্য সরকার ও পক্ষ থেকেও কড়া সুরক্ষা বিধি তৈরি করা হয়েছে। যা অক্ষরে অক্ষরে পালন করে চলেছে দক্ষিণ ২৪ পরগনা জেলা (South 24 Parganas) প্রশাসন।

খুব স্বাভাবিকভাবে মেলায় মানুষ গেলেও অন্যান্যবারের তুলনায় তা কম। করোনার জন্য ভিন রাজ্যের পুণ্যার্থীদেরও এবার গঙ্গাসাগরে তুলনামূলক ভিড় কম। যাঁরা গঙ্গাসাগরে এবার আসতে পারলেন না, পুণ্যস্নান থেকে বঞ্চিত হলেন, তাঁদের জন্যও সুখবর। স্নানের জন্য গঙ্গাসাগরে আসতে হবে না। গঙ্গাসাগরের পবিত্র জল পাওয়া যাবে আপনার এলাকাতেই।

আরও পড়ুন:২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত প্রায় ১.৯৫ লক্ষ, উদ্বেগ বাড়িয়ে ওমিক্রন আক্রান্ত ৪০৭

দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে অভিনব উদ্যোগ। গঙ্গাসাগরের পবিত্র জল পৌঁছে দেওয়া হচ্ছে জেলায় জেলায়। ইতিমধ্যেই গঙ্গার পবিত্র জল পাঠানো শুরু হয়েছে। জল পাঠানোর আনুষ্ঠানিক সূচনা করলেন জেলাশাসক পি উল্গানাথন ও সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা, অতিরিক্ত জেলাশাসক সাঈদ এন-সহ জেলা প্রশাসনের আধিকারিকরা।

Previous article২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত প্রায় ১.৯৫ লক্ষ, উদ্বেগ বাড়িয়ে ওমিক্রন আক্রান্ত ৪০৭