Swamiji’s Birth Anniversary: স্বামীজির জন্মদিনে শ্রদ্ধা মমতার, ডায়মন্ড হারবারে জনসেবার মাধ্যমে স্মরণ অভিষেকের

স্বামী বিবেকানন্দর জন্মদিনে তাঁকে শ্রদ্ধা জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোশ্যাল মিডিয়ায় শ্রদ্ধা জ্ঞাপন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

স্বামী বিবেকানন্দর জন্মদিবসে তাঁকে শ্রদ্ধা জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay) ও তৃণমূলের (Tmc) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay)। বিবেকানন্দের বাণী উদ্ধৃত করে শ্রদ্ধা জানান মমতা। সোশ্যাল মিডিয়ার পোস্টে (Social Media Post) শ্রদ্ধা জানানোর পাশাপাশি নিজের লোকসভা কেন্দ্রে কোভিড (Covid) টেস্টের বেনজির উদ্যোগ নিয়েছেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক। এদিন, সেখানে ৩০ হাজার কোভিড টেস্ট করা হচ্ছে।

নিজের টুইটার হ্যান্ডেলের অভিষেক লেখেন,
“বিরুদ্ধে লড়াইয়ের লক্ষ্যে স্বামী বিবেকানন্দজির জন্মবার্ষিকীতে, নতুন শক্তিতে ডায়মন্ড হারবার পিসি অভিনব উদ্যোগ নিয়েছে। #COVID19-এর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হচ্ছে। আজ ৩০ হাজার কোভিড পরীক্ষা করা হবে! আপনার কল্যাণের জন্য কাজ চালিয়ে যাওয়ার আমরা প্রতিশ্রুতিবদ্ধ। #DiamondHarbourPCTests30K”

কোভিড সংক্রমণ রুখতে ডায়মন্ড হারবারকে (Diamond Harbour) মডেল হিসেবে তুলে ধরছেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay)। তাঁর লক্ষ্য স্বামী বিবেকানন্দর জন্মদিনে ৩০ হাজার টেস্ট (Test)। স্বামীজি বলেছিলেন, “জীবে প্রেম করে যেই জন, সেই জন সেবিছে ঈশ্বর”। তাঁর দেখানো পথেই ডায়মন্ড হারবারে কোভিড টেস্টের এই লক্ষ্যমাত্রা নিয়েছেন ডায়মন্ড হারবারের সাংসদ। এই মুহূর্তে মানুষের স্বাস্থ্য রক্ষাই প্রধান কাজ বলে মনে করেন অভিষেক। কোভিড নিয়ন্ত্রণে ডায়মন্ড হারবার এখন মডেল। এবার স্বামীজির জন্মদিবসে তাঁকে অন্যভাবে স্মরণ করছে ডায়মন্ড হারবার।

স্বামী বিবেকানন্দের জন্মদিবসের পাশাপাশি ১২ জানুয়ারি মাস্টারদা সূর্য সেনের প্রয়াণদিবস। তাঁর স্মরণেও শ্রদ্ধা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন:সাগরমেলায় আসতে না পেরে মন খারাপ? পবিত্র গঙ্গাজল পৌঁছে যাচ্ছে আপনার এলাকাতেই

Previous articleসাগরমেলায় আসতে না পেরে মন খারাপ? পবিত্র গঙ্গাজল পৌঁছে যাচ্ছে আপনার এলাকাতেই