রেল দুর্ঘটনায় দুঃখ প্রকাশ মোদি-মমতার, মৃতদের ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা রেলের

ময়নাগুড়িতে ভয়াবহ রেল দূর্ঘটনায় দুঃখ প্রকাশ প্রকাশ করে টুইট করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi) ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। দুর্ঘটনার খবর পাওয়ার পর এদিন টুইটারে প্রধানমন্ত্রী লেখেন, “রেলমন্ত্রী শ্রী অশ্বিনী বৈষ্ণর সঙ্গে কথা বলেছি এবং পশ্চিমবঙ্গে ট্রেন দুর্ঘটনার(train accident) পরিপ্রেক্ষিতে পরিস্থিতির পর্যালোচনা করেছি। শোকাহত পরিবারের প্রতি আমার সমবেদনা। প্রার্থনা করি আহতরা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন।”

 

পাশাপাশি টুইটারে নিজের উদ্বেগের কথা জানিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখেন, “বিকানের- গৌহাটি এক্সপ্রেস ময়নাগুড়িতে দূর্ঘটনার কবলে পড়েছে। জেলাশাসক, পুলিশ সুপার ও আইজি উত্তরবঙ্গকে দ্রুত ঘটনাস্থলে পাঠানো হয়েছে। অন্যান্য সরকারি অফিসারদেরও সেখানে গিয়ে উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়তে বলা হয়েছে। আহতদের যত দ্রুত সম্ভব হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসার ব্যবস্থা করছে জেলা প্রশাসন।”

উল্লেখ্য, বৃহস্পতিবার বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে ভার্চুয়ালি কোভিড বৈঠক করার সময়ই রেল দূর্ঘটনার খবর পান। সঙ্গে সঙ্গে জেলা প্রশাসনকে ঘটনাস্থলে পৌঁছনোর নির্দেশ দেন মুখ্য মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রীও বৈঠকের মাঝেই মুখ্যমন্ত্রীর কাছে দূর্ঘটনার খোঁজ নেন। দুর্ঘটনার পরপরই রেলের তরফে মৃত ও আহতদের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। রেলের তরফে জানানো হয়েছে মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। গুরুতর আহতদের এক লক্ষ টাকা করে ক্ষতিপূরণ, এবং অল্প আহতদের ২৫ হাজার টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে।

এদিকে দুর্ঘটনাস্থল থেকে এখনও পর্যন্ত ৪০ জনকে উদ্ধার করা হয়েছে। ২৪ জনকে জলপাইগুড়ি জেলা হাসপাতাল ও ১৬ জনকে ময়নাগুড়ি জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এদের মধ্যে বেশিরভাগই গুরুতর আহত হয়েছেন। দুর্ঘটনাস্থলে জেলা স্বাস্থ্য দফতরের মেডিক্যাল টিম পৌঁছেছে। আহতদের মধ্যে যাদের অবস্থা আশঙ্কাজনক সেই ১৫ জনকে চিকিৎসার জন্য শিলিগুড়িতে নিয়ে যাওয়ার কথা ভাবা হচ্ছে। এখনও পর্যন্ত ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আজ রাতেই দুর্ঘটনাস্থলে যাওয়ার কথা রয়েছে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণর।

Previous articleRishbh Pant: প্রোটিয়াদের বিরুদ্ধে খেলতে নেমে অনন্য নজির গড়লেন পন্থ