প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কী চেয়েছেন মুখ্যমন্ত্রী?

প্রধানমন্ত্রীর(Prime Minister) সঙ্গে মুখ্যমন্ত্রীদের(chief minister) বৈঠকে কী চাইলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)? বৃহস্পতিবার সন্ধ্যার এই ভার্চুয়াল বৈঠকে মুখ্যমন্ত্রী সব রাজ্যের জন্য কোভিড প্যাকেজ চাইলেন। তাঁর দাবি, কেন্দ্র ৫০% মানুষের দায়িত্ব নিক, রাজ্য বাকিটা নেবে।

বাংলার মুখ্যমন্ত্রী স্পষ্ট ভাষায় নিজের অবস্থান বুঝিয়ে দেন প্রধানমন্ত্রীকে। বৈঠকে বলেন, প্রথম পর্বে রাজ্যকেই নিজেদের অর্থে পরিস্থিতি মোকাবিলা করেছে। দ্বিতীয় পর্বে পরিকাঠামো বাড়াতে রাজ্যকে আরও বেশি বরাদ্দ করতে হয়েছে। এবার সেই পর্ব চলছে। অথচ এই সময়ে কেন্দ্র রাজ্যকে দিয়েছে মাত্র কয়েকশো কোটি টাকা। ফলে সমস্যা বাড়ছে। তাই কোভিড প্যাকেজ করলে সমস্যা কিছুটা হলেও মিটতে পারে। মুখ্যমন্ত্রী যোগ করেন, রাজ্যে বিগত দু’বছরে স্বাস্থ্যে বিনিয়োগ হয়েছে নির্ধারিত বাজেটের চাইতে অনেক বেশি। রাজ্যে এই মুহূর্তে ৬৫ হাজারের বেশি বেড তৈরি রয়েছে। যদিও এবারে হাসপাতালে মাত্র হাজার তিনেক আক্রান্ত রয়েছেন। বাকিদের বাড়িতে আসোলেশনে থেকে চিকিৎসা চলছে।

আরও পড়ুন:Guideline: কোভিড পরীক্ষা নিয়ে নয়া গাইডলাইন স্বাস্থ্য দফতরের, এক নজরে কী আছে তাতে

মুখ্যমন্ত্রী স্পষ্ট ভাষায় জানান, অতীত অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে রাজ্য চায় না লক ডাউন। পরিস্থতি ও এলাকা অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। মুখ্যমন্ত্রী বৈঠকে জানান, রাজ্যে ১০ কোটি মানুষকে নিখরচায় রেশন দেওয়া হচ্ছে। কেন গঙ্গাসাগর মেলা করতে বাধ্য হলেন, তার জপবাব দিতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, বিহার, রাজস্থান, উত্তরপ্রদেশ থেকে বহু পুণ্যার্থী আসেন। তাই মেলা বাতিল করা সম্ভব হয়নি। আদালতের নির্দেশ বিধি মেনেই মেলা সম্পন্ন হচ্ছে।

Previous articleRoopa Ganguly:বিজেপির অস্বস্তি বাড়িয়ে ট্রেন দুর্ঘটনার CBI তদন্তের দাবি করলেন দলের সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়