India Team: ‘অধিনায়ক না হলেও বিরাট আমাদের দলের নেতা থাকবে’ সাংবাদিক সম্মেলনে বললেন বুমরাহ

কোহলির এই সিদ্ধান্তকে শ্রদ্ধাও জানাচ্ছে দলের সকলে

সদ‍্য টেস্ট দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান বিরাট কোহলি ( Virat Kohli)। তাঁর এই সিদ্ধান্তে যেমন অবাক হয়েছে দলের সকলে, তেমনই কোহলির এই সিদ্ধান্তকে শ্রদ্ধাও জানাচ্ছেন। বুধবার থেকে প্রোটিয়াদের বিরুদ্ধে একদিনের ম‍্যাচ খেলতে নামছে টিম ইন্ডিয়া। তার আগে সাংবাদিক সম্মেলনে উপস্থিত হয়ে এমনটাই জানালেন যশপ্রীত বুমরাহ ( Jasprit Bumrah)।

এদিন সাংবাদিক সম্মেলনে বুমরাহ বলেন,” দেখুন, বিরাট কেন টেস্ট অধিনায়কত্ব ছেড়েছে সেটা বলার জন্য তো এখানে আসিনি। এটা ওর ব্যক্তিগত সিদ্ধান্ত। আমরা শ্রদ্ধা করি। ওর শরীর এবং মনের ব্যাপারে ওই সব থেকে ভাল জানে। তবে বিরাটের অধীনে খেলতে পেরে আমি গর্বিত। টেস্টে অভিষেক হয়েছিল ওর অধীনেই। দলের মধ্যে আলাদা শক্তি নিয়ে আসে ও। বরাবরই আমাদের দলের নেতা থাকবে এবং আশা করি ভবিষ্যতেও এ ভাবেই অবদান রেখে যাবে।অধিনায়ক না হলেও বিরাট আমাদের দলের নেতা থাকবে। ওর মতো শক্তি ভারতীয় দলে প্রায় কারওর নেই। ভারতীয় ক্রিকেটে একটা বদল নিয়ে এসেছে ও। প্রত্যেকে এখন অনেক বেশি ফিট। আমাদের দলে ওই অন্যতম গুরুত্বপূর্ণ ক্রিকেটার। খেলার প্রতি ওর জ্ঞান বরাবর দলের কাজে লাগবে।”

দলে নেতৃত্বের বদল হলেও পারফরমেন্সে কোন প্রভাব পড়বে না বলে জানান বুমরাহ। এই নিয়ে বুমরাহ বলেন, সবার কথা বলতে পারব না। তবে আমার কাছে এই ঘটনা কোনও প্রভাব ফেলবে না। আমরা প্রত্যেকে একে অপরকে কোনও না কোনও উপায়ে সাহায্য করার জন্য তৈরি। আমরা জানি যে প্রক্রিয়া মেনে এগোচ্ছি তাতে পরিবর্তন আসবেই। তাই আমার মনে হয় না বিরাট নেতৃত্ব ছাড়ায় কেউ কোনও সমস্যায় পড়বে।”

আরও পড়ুন:Sc EastBengal: নতুন কোচের হাত ধরে অনুশীলনে নামল এসসি ইস্টবেঙ্গল


Previous articleAnubrata Lottery Update: লটারিতে পাওয়া টাকা মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দিতে চান অনুব্রত
Next articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ