আবুধাবির বিমানবন্দর ও তেলের ট্যাঙ্কারে ভয়াবহ ড্রোন হামলা, মৃত ২ ভারতীয় সহ ১ পাকিস্তানি

আবুধাবির (Abu Dhabi) বিমানবন্দরে ভয়াবহ ড্রোন হামলা। সূত্রের খবর, তিনটি তেলের ট্যাঙ্কারে বিস্ফোরণ ঘটেছে। পুলিশ সূত্রে খবর, এই ড্রোন হামলার জেরে আবুধাবি (Abu Dhabi) আন্তর্জাতিক বিমানবন্দরের একাংশে আগুন ধরে যায়। এই ঘটনার জেরে দুই ভারতীয় এবং এক পাকিস্তানির মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত আহত হয়েছেন ছ’জন। ইতিমধ্যে এই ঘটনার দায় স্বীকার করেছে ইউতি মুভমেন্ট গোষ্ঠী।

পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, সোমবার সকালে শহরে জোড়া অগ্নিকাণ্ড ঘটে। বিমানবন্দরে জ্বালানি সরবরাহকারী তেলের তিনটি ট্যাঙ্কারে বিস্ফোরণ ঘটে। আবার বিমানবন্দরের ভিতরে নির্মিয়মান একটি বিল্ডিংয়েও আগুন ধরে যায়। ড্রোন হামলার জেরেই এই ঘটনা ঘটেছে বলে মনে করছে পুলিশ। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে বিমান ওঠানামায় কোনও ক্ষতি হয়নি। এদিকে ট্যাঙ্কারের বিধ্বংসী আগুনও দ্রুত নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এই ঘটনার তদন্ত শুরু করেছে আমিরশাহীর পুলিশ।

অন্যদিকে, ইয়েমেনের হউতি মুভমেন্ট গোষ্ঠীর সামরিক মুখপাত্র জানিয়েছে, ‘সংযুক্ত আরব আমিরশাহির অনেকটা গভীরে’ সামরিক অভিযান চালানো হয়েছে। আগামী কয়েক ঘণ্টায় বিস্তারিত তথ্য জানানো হবে।
সম্প্রতি হউতি মুভমেন্ট গোষ্ঠীর বিরুদ্ধে লড়াইয়ে নেমেছে সংযুক্ত আরব আমিরশাহি সমর্থিত গোষ্ঠী। ২০১৯ সালে ইয়েমেনে সামরিক উপস্থিতি কমিয়ে দিয়েছে সংযুক্ত আরব আমিরশাহি। কিন্তু ইয়েমেনের বাহিনীকে অস্ত্র প্রদান করে আসছে দুবাই। প্রশিক্ষণও প্রদান করা আসছে। আবার অন্য একটি মহলের দাবি, সৌদি আরবেব আন্তঃসীমান্ত ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইয়েমেনের হউতি গোষ্ঠী। চালানো হয়েছে ড্রোন হামলাও। সংযুক্ত আরব আমিরশাহিতেও হামলার হুমকি দিয়েছিল। ২০১৯ সালে ১৪ সেপ্টেম্বর একইভাবে আমিরশাহীর দু’টি তেলের খনিতে হামলা চালিয়েছিল এই ইউতি গোষ্ঠী। যার জেরে দু’দেশের সম্পর্কের আরও অবনতি হয়।

 

Previous articleRafael Nadal: জয় দিয়ে অস্ট্রেলিয়ান ওপেন শুরু নাদালের
Next articleঅতিমারিতে স্কুল বন্ধের সিদ্ধান্ত ‘যুক্তিহীন’, দাবি বিশ্ব ব্যাঙ্ক কর্তার