বক্তৃতার মাঝেই বন্ধ টেলিপ্রম্পটার, থামলেন প্রধানমন্ত্রী মোদি, হৈ চৈ শুরু সোশ্যাল মিডিয়ায়

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম, দাভোস এজেন্ডায় ২০২২ ভাষণ দিচ্ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বক্তব্যের মাঝখানে আচমকাই থেমে যায় তার টেলিপ্রম্পটার। ব্যস! শুরু হয় হৈ চৈ। বিষয়টিকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় তোলপাড় পড়ে যায়। এমনকী বিরোধীরাও ভিডিওটিতে তাঁদের প্রতিক্রিয়া জানাতে শুরু করেন। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী থেকে শুরু করে সাধারণ সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা এই ভিডিওতে তাদের প্রতিক্রিয়া জানাতে শুরু করেন।

আরও পড়ুন:করোনা সংক্রমণের জেরে বন্ধ করে দেওয়া হলো খড়গপুর আইআইটি ক্যাম্পাস

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর বক্তব্য রাখছিলেন। এই সময় তিনি বলেছিলেন যে আমরা ভারতীয়দের মেজাজ… আমরা ভারতীয়দের প্রতিভা…। ওই… এসময় তার টেলিপ্রম্পটারটি বন্ধ হয়ে যায়। প্রধানমন্ত্রী ভাষণ বন্ধ করে বার বার টেলিপ্রম্পটারের দিকে দেখতে থাকেন।কি বলবেন বুঝতে না পেরে হটাৎই বলে ওঠেন,’আপনারা শুনতে পাচ্ছেন !   তার অনুষ্ঠানের এই ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। তারপরে #TeleprompterPM টুইটারে ট্রেন্ডিং শুরু করে। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী প্রধানমন্ত্রী মোদিকে কটাক্ষ করে লিখেছেন যে একজন টেলিপ্রম্পটারও এমন মিথ্যা সহ্য করতে পারে না।

কংগ্রেস মুখপাত্র সুপ্রিয়া শ্রীনেত  লিখেছেন, “টেলিপ্রম্পটার ব্যর্থ হয়েছে, বক্তৃতা জমা হয়েছে।” এসপি নেতা আইপি সিং প্রধানমন্ত্রী মোদীর এই ভিডিওটি শেয়ার করে লিখেছেন – আজ রিডিং মেশিন টেলিপ্রম্পটার প্রতারণা করেছে তারপর স্যার ঘামছেন। এদিক ওদিক তাকাতে লাগলো। এজন্যই বলা হয়েছে বারবার নকল করবেন না, বুদ্ধি দিয়ে কাজ করুন। কিন্তু স্যার, এটা বিশ্বাস করবেন না। প্রাক্তন আইএএস সূর্য প্রতাপ সিং মন্তব্য করেছেন, “যদি টেলিপ্রম্পটার বন্ধ হয়ে যায়, আপনি সেখানে নেই এবং প্রথমে আপনার আতঙ্কিত হওয়ার দরকার নেই।” চলচ্চিত্র নির্মাতা বিনোদ কাপ্রি লিখেছেন – দুঃখের বিষয় হল যে ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরাম কে উপদেশ দেওয়ার সময় টেলিপ্রম্পটার ব্যর্থ হওয়ার সাথে সাথে নরেন্দ্র মোদি একটি শব্দের অর্থ উচ্চারণ করতে পারেননি এবং তার পরে ধাক্কাধাক্কি আরও বেদনাদায়ক। আজ ভারতের ১৪০ কোটি মানুষ জানতে পেরেছে কেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ৮ বছর ধরে সাংবাদিক সম্মেলন করছেন না। সঞ্জয় শর্মা নামে একজন টুইটার ব্যবহারকারী মন্তব্য করেছেন – টেলিপ্রম্পটার ২ মিনিটের জন্য বন্ধ হয়ে গেল এবং মোদিজির রসিকতা সারা দেশে ছড়িয়ে পড়লো । অনেক লোক তাদের চাকরি হারাবে। রণবিজয় সিং নামে এক ব্যবহারকারী লিখেছেন যে আমার মনে হয় একটি বড় ষড়যন্ত্র রয়েছে। প্রিয়াঙ্কা ভারতী নামে এক টুইটার ব্যবহারকারী লিখেছেন- এখন বুঝতে পারছি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কেন প্রেস কনফারেন্স করেন না।কারণ সেখানে  টেলিপ্রম্পটার ব্যবস্থা থাকতে পারে না।

Previous articleকোভিড চিকিৎসায় স্টেরয়েড ও রেমিডিসিভিরের প্রয়োগে রাশ টানার নির্দেশ কেন্দ্রের
Next articleমমতার দেখানো পথে তামিলনাড়ুর ট্যাবলো বাতিল নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি স্ট্যালিনের