করোনা সংক্রমণের জেরে বন্ধ করে দেওয়া হলো খড়গপুর আইআইটি ক্যাম্পাস

করোনার (COVID 19) গ্রাফ ঊর্ধ্বমুখী, অতএব কড়া সিদ্ধান্ত। বন্ধ খড়গপুরের আইআইটি (IIT) ক্যাম্পাস। মেইন গেট দিয়ে প্রবেশেও জারি নিষেধাজ্ঞা। শুধুমাত্র জরুরি পরিষেবার সাথে যুক্ত মানুষজনই প্রবেশ করতে পারবেন ক্যাম্পাসে।

করোনার (COVID 19) গ্রাফ ঊর্ধ্বমুখী, অতএব কড়া সিদ্ধান্ত। বন্ধ খড়গপুরের আইআইটি (IIT) ক্যাম্পাস। মেইন গেট দিয়ে প্রবেশেও জারি নিষেধাজ্ঞা। শুধুমাত্র জরুরি পরিষেবার সাথে যুক্ত মানুষজনই প্রবেশ করতে পারবেন ক্যাম্পাসে। আজ অর্থাৎ ১৮ জানুয়ারী থেকে খড়গপুর আইআইটিতে(IIT) লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামী ২৩ তারিখ পর্যন্ত এই লকডাউন কার্যকরী বলে জানা গেছে ক্যাম্পাস সূত্রে।

আরো পড়ুন : Corona Update:স্বস্তি দিয়ে খানিকটা কমল দেশের দৈনিক সংক্রমণ, মৃত্যুও নিম্নমুখী

উল্লেখ্য করোনা ভাইরাসের সংক্রমণে একের পর এক পড়ুয়া আক্রান্ত হচ্ছিল খড়গপুর আইআইটি (IIT) তে। ২৭ ডিসেম্বর ২০২০ তে বিভিন্ন রাজ্য থেকে প্রায় তিন হাজার পড়ুয়া আইআইটি ক্যাম্পাসে ফেরে । এরপরই নতুন বছরের প্রথম দিন থেকেই একের পর এক পড়ুয়া করোনায় আক্রান্ত হতে শুরু করে। পরিস্থিতির দিকে নজর রেখে প্রথমে আংশিক লকডাউন করার কথা ভাবেন আইআইটি কর্তৃপক্ষ । কিন্তু আক্রান্তের সংখ্যাটা ক্রমাগত বাড়তে থাকায় সম্পূর্ণ রূপে ক্যাম্পাস বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

আজ সকাল থেকেই ক্যাম্পাসের মূল প্রবেশ দ্বারের বাইরে নিরাপত্তারক্ষীদের কড়াকড়ি চেকিং চলছে। শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষজন যেমন, স্বাস্থ্যকর্মী, বিদ্যুৎকর্মী, বাজার বিক্রেতা ছাড়া, বাইরে থেকে আর কাউকে ভিতরে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে না। অত্যাবশ্যক দোকানপাট ছাড়া প্রায় সব কিছুই বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। ইতিমধ্যেই প্রায় ৩০০জন পড়ুয়া করোনা আক্রান্ত। সেক্ষেত্রে ক্যাম্পাস থেকে বেরোতে বা ঢুকতে আইআইটি কর্তৃপক্ষ এর অনুমতি পত্র প্রয়োজন হচ্ছে বলেই জানা গেছে।  আজ ১৮ জানুয়ারি থেকে আগামী ২৩ জানুয়ারি পর্যন্ত সম্পূর্ণ লক ডাউনের আওতায় খড়গপুর আইআইটি।

Previous articleবেনজির ! কাশ্মীর প্রেস ক্লাবকে অস্তিত্বহীন ঘোষণা সরকারের
Next articleকয়লাকাণ্ড: কলকাতা হাইকোর্টের ভর্ৎসনার মুখে ইডি