Atk Mohunbagan: কেরলকে হারিয়ে আবারও জয়ে ফিরতে মরিয়া বাগান ব্রিগেড

করোনা ভীতি কাটিয়ে অবশেষে মাঠে নামতে চলেছে এটিকে মোহনবাগান। প্রথম লেগে কেরলকে হারিয়ে ছিল বাগান ব্রিগেড।

পরপর দুই ম‍্যাচ বাতিলের পর বৃহস্পতিবার অবশেষে ফের একবার মাঠে নামতে চলেছে এটিকে মোহনবাগান ( Atk Mohunbagan)। বৃহস্পতিবার বাগানের প্রতিপক্ষ কেরলা ব্লাস্টার্স এফসি( Kerala Blasters Fc)। কেরলের বিরুদ্ধে মাঠে নেমে জয় লক্ষ‍্য বাগান কোচ জুয়ান ফেরান্ডো। এদিন সাংবাদিক সম্মেলনে এমনটাই জানালেন প্রীতমদের হেডস‍্যার।

করোনা ভীতি কাটিয়ে অবশেষে মাঠে নামতে চলেছে এটিকে মোহনবাগান। প্রথম লেগে কেরলকে হারিয়ে ছিল বাগান ব্রিগেড। আগামীকালও সেই ছন্দ পাওয়া যাবে বাগানের ম‍্যাচে? এর জবাবে বাগান কোচ বলেন,” প্রথম ম্যাচের থেকে এটি একেবারে আলাদা। আমি অতীতটা জানি না, ফলে বর্তমানকে মাথায় রেখে আমাদের এগিয়ে যেতে হবে। গত তিন ম্যাচে আমরা ভালো খেললেও, আমাদের কিছু জায়গায় উন্নতি করতে হবে। সব থেকে গুরুত্বপূর্ণ হল খেলোয়াড়দের তৈরি থাকতে হবে। গত ১১ দিন ধরে আমরা ঘরে বন্দী ছিলাম। ঘরের মধ্যেই যতটুকু সম্ভব প্রস্তুতি নিচ্ছিলাম। তবে এটি প্রতিটা দলকেই করতে হয়েছে।”

চলতি আইএসএলে দলে ডিফেন্স নিয়ে একাধিকবার প্রশ্ন উঠেছে। এবার দলে যোগ দিয়েছেন সন্দেশ ঝিঙ্গান। কেরল ম‍্যাচে কি তিনি মাঠে নামবেন? এই নিয়ে জুয়ান বলেন, “ভালো খবর হল, প্রত্যেকেই এই ম্যাচের জন্য তৈরি। কিন্তু আমাদের সময় নিতে হবে, কারণ এখনও অনেক ম্যাচ বাকি রয়েছে। এই পরিস্থিতির জন্য আমরা সকল খেলোয়াড়দের নিয়ে অনুশীলনে বেশি নামতে পারিনি। আমাদের শান্ত থাকতে হবে এবং খেলোয়াড়দের স্বাস্থ্য-সুরক্ষা নিয়ে বেশি ভাবতে হবে। আমরা কেবল গতকাল আর আজ অনুশীলন করেছি, ফলে সেই নিয়ে দেখতে হবে যে সব খেলোয়াড়দের কন্ডিশন কেমন।”

এখনও অবধি একাধিক খেলোয়াড় করোনায় সংক্রমিত রয়েছেন, এদিকে কার্ড সমস্যার জন্য বাইরে হুগো বৌমোস। ফলে কেরলের বিরুদ্ধে প্রথম একাদশ সাজাতে কি সমস্যা? এই নিয়ে বাগান কোচ বলেন,” খুব একটা চিন্তিত নই এই বিষয়ে। আমাদের নানা ধরণের পরিকল্পনা করতে হবে। আমরা পেশাদার, ফলে আমাদের সমস্ত বিষয়কেই মাথায় রাখতে হবে। আমাদের খেলোয়াড়রা তৈরি, ফলে দেখতে হবে কারা এই ম্যাচের জন্য মাঠে নামতে পারে।”

দলের একাধিক ফুটবলার করোনায় আক্রান্ত হয়েছিল। মানসিক ও শারীরিকভাবে কতটা কষ্টকর ছিল এই পরিস্থিতির মধ্যে থাকা? এর জবাবে জুয়ান বলেন,”গতকাল আমরা অনেক দিন পর অনুশীলনে নেমেছিলাম। হ্যাঁ আমাদের জন্য বিগত কয়েক দিন কঠিন ছিল, তবে খেলোয়াড়দের সঙ্গে কাজ করতে পেরে নিজেদের খুব ইতিবাচক লাগছে, এবং আমরা সেই অতীতকে ভুলে আবারও নামতে মরিয়া।”

আরও পড়ুন:টেনিসকে বিদায় জানাতে চলেছেন সানিয়া মির্জা, অস্ট্রেলিয়ান ওপেনে হারের পর ঘোষণা টেনিস সুন্দরীর

Previous articleউন্নতমানের পরিষেবা দিতে তৈরি হল কাউন্সিলার স্টেশন
Next articleঅভিষেকের উদ্যোগে একরত্তির সফল অস্ত্রোপচার, সাংসদকে “ঈশ্বরের বরপুত্র” বলছে পরিবার