Sc EastBengal: ‘এই জয় দলের মেজাজ বদলে দিয়েছে’, বললেন লাল-হলুদ কোচ

পরিকল্পনা অনুযায়ী ছেলেরা মাঠে খেলতে পেরেছে। দলের প্রত্যেকেই এদিন দুর্দান্ত খেলায় এই জয় সম্ভব হয়েছে, বললেন লাল-হলুদের সুপার মারিও

অবশেষে নতুন কোচের হাত ধরে আইএসএলে (ISL) জয় পেয়েছে এসসি ইস্টবেঙ্গল (SC EastBengal)। নতুন কোচ মারিও রিভারার (Mario Rivera) হাত ধরে গতকাল এফসি গোয়াকে (Fc Goa) ২-১ গোলে হারিয়েছে লাল-হলুদ ব্রিগেড। এই জয় পেতে ১১ ম‍্যাচ অপেক্ষা করতে হয়েছে এসসি ইস্টবেঙ্গলকে। আর এই জয় যে দলের মেজাজ বদলে দিয়েছে, ম‍্যাচের পর সাংবাদিক সম্মেলনে জানাতে ভুললেন না লাল-হলুদের নতুন হেডস‍্যার।

দায়িত্ব হাতে নিয়েই সাফল্য পেল দল। কী মন্ত্রে ফুটবলারদের মাঠেই নামিয়ে ছিলেন? জবাবে লাল-হলুদ কোচ বলেন,” পরিকল্পনা অনুযায়ী ছেলেরা মাঠে খেলতে পেরেছে। দলের প্রত্যেকেই এদিন দুর্দান্ত খেলায় এই জয় সম্ভব হয়েছে। ভাল ডিফেন্সের উপর জোর দিয়েছিলাম। জানতাম ওরা কিছু না কিছু ভুল করবে। সেই ভুলগুলোই কাজে লাগিয়েছি। না হলে জিততে পারতাম না। পরিকল্পনা অনুযায়ী সব কিছু ঠিকঠাক হলে, কোচের পক্ষে সেটা খুবই তৃপ্তিদায়ক। আর তাতেই সাফল্য।”

মরশুমে প্রথম জয়। দীর্ঘ অপেক্ষা করতে হয়েছে লাল-হলুদকে। এই জয় দলের মানসিকতায় পরিবর্তন ঘটবে? এর জবাবে মারিও বলেন,” অবশ্যই। এই মুহূর্তটার জন্য দলকে ১১টা ম্যাচে লড়াই করতে হয়েছে। অবশেষে জয় এল। দলের মেজাজ এখন খুবই ভাল। সবাই খুব খুশি। আমাদের প্রত্যেকের কাছে এটা দারুণ ব্যাপার। দারুণ মুহূর্ত, দলের ছেলেরা এই মুহূর্তটা উপভোগ করছে। আর এটা ওদের প্রাপ্য।”

তবে এখানেই শেষ নয়, এই জয় ধরেই রাখাই যে লক্ষ‍্য লাল-হলুদের সুপার মারিওর, সেকথা জানাতে ভুললেন না তিনি। এই নিয়ে মারিও বলেন,” আমাদের ধাপে ধাপে এগোতে হবে। আবার একটা নতুন ম্যাচ রয়েছে। এখন প্রত্যেক দিনই দেখতে হচ্ছে কাকে পাব, বা কাকে পাব না। আমাদের আরও লড়তে হবে। এই জয় প্রতি ম‍্যাচে ধরে রাখাই এখন আমাদের লক্ষ‍্য।”

আরও পড়ুন:Breakfast sport: ব্রেকফাস্ট স্পোর্টস

Previous articleব্যবস্থা নিন, বিধ্বস্ত অমিতাভ-নাড্ডার কাছে, বিজেপির বিদ্রোহীরা মঞ্চ থেকে দল গড়ার পথে
Next articleঅস্তিত্ব রক্ষার লড়াই, সিপিএমের রেড ভলেন্টিয়ারের অনুকরণে পথে বিজেপির বিবেক বাহিনী