Weather Forecast: রুদ্ধ পারদ পতন! শুক্রবার থেকেই বঙ্গে ফের বৃষ্টির ভ্রুকূটি

কয়েকদিন একটানা ব্যাটিং-এর পর ফের বঙ্গে বৃষ্টির ভ্রুকুটি। মাঘেও মুখভার আকাশের। বাড়ছে তাপমাত্রাও। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, শুক্রবার থেকেই পশ্চিমী ঝঞ্ঝা ও নিম্নচাপ অক্ষরেখার কারণে আকাশে মেঘ জমতে শুরু করবে। আজ কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় আকাশ মূলত মেঘলা ও কুয়াশাচ্ছন্ন থাকবে। শুক্রবার দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৩.৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে ৯৮ শতাংশ, ন্যূনতম ৪৩ শতাংশ।

আরও পড়ুন:নিট-এ ওবিসিসির জন্য সংরক্ষণ বজায় রাখলো সুপ্রিম কোর্ট

মাঘের শুরুতে খামখেয়ালি শীতের মধ্যেই রাজ্যের বিভিন্ন জায়গায় বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার বৃষ্টিতে ভিজেছে কার্শিয়ং, কোচবিহার, জলপাইগুড়ি-সহ উত্তরবঙ্গের আরও বেশ কয়েকটি জায়গা। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও আজ মোটামুটি  শুকনো আবহাওয়া থাকলেও আগামীকাল থেকেই তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে কলকাতা সহ আরও কিছু জায়গায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শনিবার শিলাবৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে। রবিবারে দক্ষিণবঙ্গেও শিলাবৃষ্টির সম্ভাবনা। রাজ্যজুড়ে রবি ও সোমবার বৃষ্টি হতে পারে।

পশ্চিমী ঝঞ্ঝার জেরে আবহাওয়ার পরিবর্তন হয়েছে উত্তর-পশ্চিম ভারতে। তার প্রভাবে রাজ্যেও আবহাওয়ার পরিবর্তন হচ্ছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার থেকেই বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে শিলাবৃষ্টিরও পূর্বাভাস রয়েছে। বৃষ্টিপাতের পরিস্থিতি তৈরি হলে আরও বাড়বে রাতের তাপমাত্রা। তবে এখনই কি বিদায় নেবে শীত, সে সম্পর্কে এখনও কিছুই আবহাওয়া দফতরের তরফে জানা যায়নি।

Previous articleBreakfast news: ব্রেকফাস্ট নিউজ
Next articleArunachal Pradesh: আমাদের কিছু জানা নেই, অরুণাচল প্রদেশের অপহৃত কিশোরের অভিযোগ অস্বীকার চিনের